নালিতাবাড়ীতে শিক্ষককে রাজাকার বলার প্রতিবাদে মানববন্ধন

359

মো: মঞ্জুরুল আহসান: শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলাতে সন্ন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের একজন ধর্মীয় শিক্ষককে ১৫ আগস্ট শনিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে দোয়া অনুষ্ঠানে রাজাকার বলার প্রতিবাদে ১৯ আগস্ট বুধবার সকালে উপজেলা পরিষদ সম্মুখে মানববন্ধন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এসময় বক্তব্য রাখেন মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি উত্তর নাকশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক তৌহিদুল ইসলাম খোকন, সন্ন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শফিউর রহমান, সমশ্চুড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক কালাচান পাল, মাওলানা আবু বকর সিদ্দিক, শিক্ষক রবিউল ইসলাম, আব্দুল হান্নান, কমল দেবনাথ, শিক্ষার্থী শাহরিয়ার আহমেদ সৌরভ প্রমুখ।

মাওলানা আবু বকর সিদ্দিক কান্না বিজরিত কণ্ঠে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসে দোয়া করতে গিয়ে গালি খেয়েছি ‘রাজাকার’। প্রকাশ্য এই অপমান আমি সহ্য করতে পারছিনা। তাই তার শাস্তি কামনা করছি দ্রুত।

মানববন্ধনে শিক্ষকরা বলেন সন্ন্যাসীভিটা প্রাথমিক বিদ্যালয়ে দোয়া চলাকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য শাহজাহান বাদশা সন্ন্যাসীভিটা উচ্চ বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মাওলানা আবু বকর সিদ্দিক কে ‘রাজাকার’ বলে গালি দিয়ে সমস্ত শিক্ষক সমাজকে অপমান করেছে। তাই তার গ্রেফতার ও শাস্তি কামনা করেন শিক্ষক সমাজ।