ইসলামপুরে জিআর ও ভিজিডির ৯২২ বস্তা চাল জব্দ

29

আবুল কালাম আজাদ (জামালপুর প্রতিনিধি) : জামালপুর জেলার ইসলামপুর উপজেলায় দুঃস্থদের মাঝে বিতরণের জন্য ৯২২ বস্তা চাল জব্দ করেছেন উপজেলা প্রশাসন।

জানা যায়, গোয়ালেরচর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের উত্তোলিত ৬ শ’ বস্তা জিআর ও ৩ শ’ ২২ বস্তা ভিজিডির চাল দুঃস্থদের মাঝে বিতরণ না করে দরিয়াবাদ এলাকায় উপজেলা আওয়ামী লীগ নেতার গোদামে রেখে দেয়া হয়।

এক গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর সহযোগীতায় ১৮ আগস্ট সোমবার গভীর রাতে ইসলামপুর পৌরসভার দক্ষিণ দরিয়াবাদ এলাকায় ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক এস এম জাহাঙ্গীর আলমের মালিকানাধীন মিম এন্টারপ্রাইজের গোদামে অভিযান চালায় উপজেলা প্রশাসন। এসময় গোয়ালেরচর ইউনিয়নের দুঃস্থদের মাঝে বিতরণের জন্য ওই ইউনিয়নের চেয়ারম্যান হারুন অর রশিদের উত্তোলিত ৩০ কেজির ৬শ’ বস্তা জিআর ও ৩শ’ ২২ বস্তা ভিজিডির চাল উদ্ধার করা হয়। চারদিন আগে উত্তোলিত জিআর চালগুলো তাৎক্ষনিকভাবে গোয়ালের চর ইউনিয়নের দুঃস্থদের মাঝে বিতরণের কথা থাকলেও চালগুলো উত্তোলনের পর থেকেই ওই আওয়ামী লীগের নেতার গোদামে মজুদ রাখা হয়। এছাড়াও জব্দকৃত ভিজিডির চালগুলো প্রায় এক মাস আগে উত্তোলন করা হয়েছে বলে জানা যায়।

এ ব্যাপারে ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ মিজানুর রহমান জানান, বরাদ্দকৃত চাল বিতরণ না করায় সেগুলো জব্দ করা হয়েছে। জব্দকৃত চালগুলো কালোবাজারে বিক্রির উদ্দেশ্য ছিলো কিনা তা তদন্ত করে সত্যতা পাওয়া গেলে মামলা করা হবে।