শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নকলায় কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম
নকলায় কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

নকলায় কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ হবে আগামী রোববার (৭ জানুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে প্রশাসনিক প্রস্তুতি সম্পন্ন শেষে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোটগ্রহণের সরঞ্জাম।
নিজ নিজ কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম বুঝে নিচ্ছেন প্রিসাইডিং কর্মকর্তারা। সেগুলোকে নিরাপত্তা দিয়ে আনসার ও পুলিশ সদস্যরা কেন্দ্রে নিয়ে যাচ্ছেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা জিন্নাত আরা জানান, উপজেলার ৭১ টি কেন্দ্রে ৩৭৮ টি ভোট প্রদান কক্ষে (বুথে) ভোট গ্রহন করা হবে। এর জন্য ৭১ জন প্রিজাইডিং অফিসার, ৩৭৮ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৭৫৬ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তাছাড়া নির্বাচনের দিন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের সমস্যা মোকাবেলায় শতকরা ৫ ভাগ হিসেবে অতিরিক্ত ৭ জন প্রিজাইডিং অফিসার, ১৯ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৩৮ জন পোলিং অফিসারকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।
নির্বাচনের পারিপার্শিক পরিবেশ ও নিরাপত্তার বিষয়ে সহকারী রিটার্নিং অফিসার ও নকলা উপজেলা নির্বাহী ফিসার সাদিয়া উম্মুল বানিন জানান, এই এলাকায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে পুলিশ, বিজিবি, আনসার ভিডিপি ও বিভিন্ন গোয়েন্দা সংস্থার সাদা পোষাকের সদস্যদের দ্বারা নিরাপত্তার চাদরে ঢেকে রাখা হয়েছে। এখানে কেউ কোন প্রকার নাশকতার চেষ্টা করলে তা কঠোর হস্তে দমন করা হবে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here