সাবেক ক্রিকেটার রুবেলের মৃত্যুতে মানিক দত্তের শোক প্রকাশ

6

নিজস্ব প্রতিবেদক: ক্যান্সারে আক্রান্ত হয়ে জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাউন্সিলর ও মিডিয়া এন্ড কমিউনিকেশন কমিটির সদস্য মানিক দত্ত।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।
মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪০ বছর।

শোক বার্তায় মানিক দত্ত বলেন, ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেলের মৃত্যুতে এদেশের ক্রীড়াঙ্গনে অপূরনীয় ক্ষতি হয়েছে। যা সহজে পুরণ হবার নয়। চ্ তিনি সাবেক এই ক্রিকেটারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

উল্লেখ্য, প্রায় তিন বছর ধরে ব্রেন টিউমারের চিকিৎসা চলছিল মোশাররফ রুবেলের। রক্তে সোডিয়ামের পরিমাণ বেড়ে যাওয়ার পাশাপাশি শুরু হয় ডিহাইড্রেশন, সঙ্গে কিডনির কারণে ক্রিয়েটিনিনের পরিমাণ বেড়ে গেলে শারীরিক অবস্থার অবনতি হয় তার। যে কারণে গত এক সপ্তাহ আইসিইউতে ভর্তি ছিলেন তিনি।

এর আগে ২০১৯ সালে ব্রেন টিউমার ধরা পড়ে রুবেলের। প্রায় দেড় বছরের চিকিৎসায় সুস্থ হয়ে উঠছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে এমআরআইয়ে জানতে পারেন যে টিউমারটি আবার বাড়তে শুরু করেছে। তার পর থেকে চলছে কেমোথেরাপি।

এখন পর্যন্ত ২৪টি কেমোথেরাপি নিয়েছেন রুবেল। অক্টোবরে সর্বশেষ কেমো নেন তিনি। ২০১৯ সালের ১৯ মার্চ সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে অস্ত্রোপচার হয় রুবেলের।

বাংলাদেশের জার্সি গায়ে ২০০৮ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয় তার। জাতীয় দলের হয়ে মাত্র ৫টি ওয়ানডে খেলার সুযোগ হলেও ফাস্ট ক্লাস ক্রিকেটে ১১২ ম্যাচে নিয়েছেন ৩৯২ উইকেট। জাতীয় দলের হয়ে ২০১৬ সালে ইংল্যান্ডের বিপক্ষে শেষ ম্যাচ খেলেন বাঁহাতি এই স্পিনার।