শেরপুরে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন

113

ষ্টাফ রিপোর্টার: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও স্বাধীনতার মহান স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন ও মুজিববর্ষ উপলক্ষে শেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় ডিসি উদ্যান চত্বরে নবনির্মিত বিজয় মঞ্চে আয়োজিত ওই অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি। ওইসময় তিনি অগ্নিঝরা মার্চের প্রথম দিন থেকেই মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন এবং বিজয় মঞ্চ প্রতিষ্ঠার মধ্য দিয়ে শেরপুরের সাংস্কৃতিক কর্মীদের দীর্ঘদিনের একটি দাবি পূরণ করায় জেলা প্রশাসনের প্রতি ধন্যবাদ জানান।

জেলা প্রশাসক আনার কলি মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠানে পুলিশ সুপার হাসান নাহিদ চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক এটিএম জিয়াউল ইসলাম, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এজেড মোরশেদ আলী, পৌর মেয়র গোলাম কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, সদর উপজেলা ইউনিটের সাবেক কমান্ডার ও জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোখলেসুর রহমান আকন্দসহ বীর মুক্তিযোদ্ধাগণ ও জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী দিনে বিজয় মঞ্চে জেলার কয়েকটি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীগণ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন। সাংস্কৃতিক অনুষ্ঠান সঞ্চালনা করেন শুভঙ্কর সাহা।
এদিকে স্বাস্থ্যবিধি মেনে মাসব্যাপী এ অনুষ্ঠান উপভোগের জন্য সবাইকে আমন্ত্রণ জানিয়েছেন জেলা প্রশাসক।