শেরপুরে আবেদীন হাসপাতালের পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

54

জাহিদুল খান সৌরভ : প্রত্যন্ত গ্রাম এলাকার গণমানুষের দৌড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে শেরপুরের স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান আবেদীন হাসপাতালের পক্ষ থেকে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। ২৯ আগস্ট শনিবার শেরপুর সদর উপজেলার চরমোচারিয়া ইউনিয়নের মুন্সিরচর গ্রামে মতিজাহান উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

মুন্সিরচর মতিজাহান উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে সকাল ১০টা থেকে শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ ক্যাম্পে প্রায় দুইশতাধিক হতদরিদ্র মানুষকে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। একই সময় রক্তসৈনিক বাংলাদেশ এর পক্ষ থেকে ফ্রি ব্লাড গ্রুপিং এর ব্যবস্থা করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরমোচারিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আ’লীগ নেতা মোঃ খোরশেদুজ্জামান। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিদের মধ্যে মতিজাহান উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোশারফ বিএসসি, মুন্সিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোস্তাফিজুর রহমান, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ইরাতুজ্জামান প্রমুখ উপস্থিত ছিলেন।

জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, তরুণ শিল্পপতি, রোটারিয়ান মোঃ সাদুজ্জামান সাদীর উপস্থিতিতে এ মেডিকেল ক্যাম্প পরিচালিত হয়। এসময় আবেদীন হাসপাতালের পক্ষ থেকে প্রধান প্রশাসনিক কর্মকর্তা মো. সাইফুল ইসলাম রনি, সিনিয়র ম্যানেজার (প্রশাসন) তারিকুল ইসলাম, মার্কেটিং সুপারভাইজার সাজ্জাদ হোসেন সবুজ, মার্কেটিং অফিসার বিল্লাল হোসেন, সুজন মিয়াসহ অন্যান্য মার্কেটিং অফিসারগণ উপস্থিত ছিলেন।

বিনামূল্যে মেডিকেল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান করেন আবেদীন হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডাক্তার মো. আব্দুল মমিন আকন্দ এবং ডাক্তার মাসুম বিল্লাহ। এসময় তাদের সহযোগিতা করেন আবাসিক নার্স আফসানা খাতুন ও চায়না আক্তার। অনুষ্ঠানে রক্তসৈনিক বাংলাদেশ এর পক্ষ থেকে ১২১ জনের ফ্রি ব্লাড গ্রুপিং করা হয়। এসময় রক্তসৈনিক আশরাফুল আলম, তাপসী জোহরা, সোয়াইব রহমান ও মো. জোহা উপস্থিত থেকে রক্তের গ্রুপ নির্ণয় করেন।

উক্ত ক্যাম্প সুন্দর ও সাবলীল ভাবে পরিচালনা করতে এলাকার পক্ষ থেকে সার্বিক সহযোগীতা করেন, শানীন, সজীব, মিল্টন, সুমন, আশরাফ ও সৌরভ।