শেরপুরে শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

52

জিএইচ হান্নান: স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস সারাদেশের ন্যায় শেরপুরে জেলা প্রশাসনের আয়োজনে যথাযোগ্য মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালিত হয়েছে। বর্তমান কনোরা ভাইরাস  সংক্রমণ (কোডিভ-১৯) পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রেখে ১৫ আগস্ট শনিবার সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা সরকারী, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবন সমূহে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করার হয় এবং এর মধ্যে দিয়ে জাতীয় শোক দিবসের শুভ সূচনা করা হয়।

জেলা প্রশাসক কার্যালয় (কালেক্টরেট) প্রাঙ্গণে সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রথমে জাতীয় সংসদের হুইপ বীরমুক্তিযোদ্ধা মোঃ আতিউর রহমান আতিক এমপি পুস্পস্তবক অর্পণ করেন। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক আনার কলি মাহবুব, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ বিল্লাল হোসেন, পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ফিরোজ আল মামুন, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, জেলা মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরুসহ বিভিন্ন সরকারী বেসরকারী স্কুল কলেজের পক্ষ থেকে পর্যায়ক্রমে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক কার্যালয় (কালেক্টরেট) প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে এক বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

এছাড়াও শোক দিবস উপলক্ষে জেলা শহরে জেলা আওয়ামী লীগের আয়োজনে এবং সহযোগী সংগঠন গুলো বিভিন্ন ওয়ার্ড, পাড়া মহল্লায় মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।