শ্রীবরদীতে দিনমজুর আইয়ুব আলী হত্যার সুষ্ঠু বিচারের দাবীতে মানববন্ধন

23

তাসলিম কবির বাবু: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে দিনমজুর আইয়ুব আলী হত্যার সুষ্ঠু বিচারের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ১১ আগস্ট মঙ্গলবার সকালে উপজেলার নয়াপাড়া বাজারের শ্রীবরদী-ভায়াডাঙ্গা সড়কে নিহত আইয়ুব আলীর পরিবারের লোকজন ও এলাকাবাসী এ মানবন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে নিহতের ছেলে ছামিউল ইসলাম ও পরিবারের লোকজন প্রতিবেশী রফিকুল ইসলাম পাক্কীর ছেলে রাসেল মিয়া (২৫) এবং তার পরিবারের লোকজনের বিরুদ্ধে আইয়ুব আলী হত্যার অভিযোগ তুলে সুষ্ঠ বিচারের দাবী জানান।

জানা গেছে, গত ৩০ জুলাই গভীর রাতে অভিযুক্ত রাসেল মিয়া ও তার পরিবারের লোকজন আইয়ুব আলীর বাড়িতে গিয়ে মাছ ধরাকে কেন্দ্র করে হত্যার হুমকি দেয়। সেই রাত থেকে আইয়ুব আলী নিঁখোজ হয়। পরে ১ আগস্ট (ঈদের দিন) তাতিহাটি পশ্চিম পাড়া আ: কাফি মিয়ার পরিত্যক্ত ডোবার পানিতে আইয়ুব আলীর লাশ দেখতে পায় স্থানীয়রা। খবর পেয়ে শ্রীবরদী থানার পুলিশ ঘটনাস্থল থেকে লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শেরপুর জেলা সদর হাসপাতাল মর্গে প্রেরণ করে। ৫ আগস্ট নিহতর ছেলে ছামিউল বাদী হয়ে একই এলাকার রফিকুল ইসলাম পাক্কির ছেলে রাসেল মিয়া (২৫) সহ ৬ জনকে আসামী করে শেরপুর বিজ্ঞ আদালতে একটি হত্যা মামলা দায়ের করেন।

নিহত আইয়ুব আলীর ছেলে ছামিউল ইসলাম বলেন, আমার বাবা দিনমজুর ছিল। মাছ ধরার মিথ্যা অভিযোগ তুলে রাতের আধাঁরে আমার বাবাকে হত্যা করা হয়েছে। আমি এ হত্যাকান্ডের সুষ্ঠু বিচার দাবী করছি। এসময় মানববন্ধনে ওই এলাকার কয়েক শত নারী-পুরুষ অংশগ্রহণ করেন।