নালিতাবাড়ীতে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এঁর ৯০তম জন্মদিবস উদযাপন

48

মো: মঞ্জুরুল আহসান: বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মীনী মহিয়সী নারী শহিদ শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯০তম জন্মদিবস উপলক্ষে শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দলীয় কার্যালয়ে ৮ আগস্ট শনিবার সকালে মিলাদ মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ডা: দলিল উদ্দিনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো: ফজলুল হক, সাংস্কৃতিক সম্পাদক সরোয়ার জাহান স্বপন, ক্রীড়া সম্পাদক মোস্তাক আহমেদ, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আমিনুল ইসলাম, পৌর আওয়ামীলীগের সহ-সভাপতি প্রিন্সিপাল মুনীরুজ্জামান, কাকরকান্দি ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি গোলামুর রহমান, নন্নী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডা: বিল্লাল চৌধুরী, কলসপাড় ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদ আলী মেম্বার, যুবলীগের আহ্বায়ক হাজী মো: জাহাঙ্গীর আলম, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম খোকন প্রমুখ।

এসময় অন্যান্যদের মধ্যে উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সুরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক ওয়াজকুরুনী, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ বকুল, আব্দুল লতিফ, অর্থ সম্পাদক গোপাল চন্দ্র সরকার, শহর আওয়ামীলীগের সভাপতি হাবিবুর রহমান দিপু, কৃষকলীগের আহ্বায়ক চেয়ারম্যান খন্দকার শফিক, সাবেক কৃষকলীগ সম্পাদক আনোয়ারুল মঞ্জিল সহ ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, বাংলাদেশের দীর্ঘ স্বাধীনতা সংগ্রামে, দেশ গঠনের ভূমিকায়, সুখে দুঃখে যার নাম উচ্চারিত হয় তিনি বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। খোকা থেকে মুজিব, মুজিব থেকে বঙ্গবন্ধু এবং সবশেষে বঙ্গবন্ধু থেকে জাতির পিতা হয়ে ওঠার পেছনে যে নারীর অবদান অনস্বীকার্য তিনিই হলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব। আলোচনা সভা শেষে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।