শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত
শেরপুরে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত

শেরপুরে দেশীয় ফল উৎসব অনুষ্ঠিত

মেহেদী হাসান শামীম : এসএসসি ও স্কুল বন্ধুদের সংগঠন সার্কেল-৮৬/৮৭ এর আয়োজনে দেশীয় বিভিন্ন ফল খাওয়ার উৎসব অনুষ্ঠিত হয়েছে। ৯ জুলাই মঙ্গলবার রাতে শহরের নিউমার্কেটস্থ সার্কেল ৮৬/৮৭ এর কার্যালয়ে এ ফল খাওয়া উৎসব অনুষ্ঠিত হয়। দেশীয় এসব ফলের মধ্যে ছিলো আম, জাম, কাঁঠাল, আনারস, পেঁপে, লটকন, কলা, পেয়ারাসহ মুড়ি ও খই।
সার্কেল ৮৬/৮৭ এর আহ্বায়ক কমিটির সদস্য সাংবাদিক ও কবি রফিক মজিদ জানায়, আমাদের বন্ধুত্বের বন্ধন মজবুত করতে এবং আগামী প্রজন্মের কাছে দেশীয় ফলের গুরুত্ব বাড়াতে এ আয়োজন করা হয়েছে। এতে বিদেশি ফলের পাশাপাশি দেশীয় ফলের গুরুত্ব কেউ সমাজের কাছে তুলে ধরতে এ দেশীয় ফল খাওয়া উৎসব এর আয়োজন করা হয়।
সার্কেল-৮৬/৮৭ এর আরেকজন প্রভাষক শওকত হোসেন জানায়, দেশীয় ফলের উৎপাদন বাড়াতে এবং বাঙালির কৃষ্টি-কালচারের অন্যতম একটি অংশ হিসেবে আজকে আমাদের এই দেশীয় ফল খাওয়ার আয়োজন করা হয়।
সার্কেলের শুভ্র রায় বলেন, আমাদের সার্কেল-৮৬/৮৭ থেকে জাতীয় বিভিন্ন অনুষ্ঠানের পাশাপাশি বাঙালি কৃষ্টি-কালচারকে ধরে রাখতে নানা আয়োজন করে আসছি। এরই ধারাবাহিকতায় দেশীয় ফলের গুরুত্ব বাড়াতে আমরা এই ফল খাওয়ার আয়োজন।
এ সময় বন্ধুদের মধ্যে জয়নুদ্দিন মাহমুদ জয়, প্রশান্ত দাস, গোলাম সাদী, সাজ্জাদ হোসেন, সুশান্ত দে, জিতেন্দ্র মজুমদার, ডা. গোলাম রাব্বানী, হীরেন্দ্র মোহন বল অ্যাপোলো, আশীষ চন্দ্র দে, তপন তুরাহা, নাসিম তালুকদার, পারভেজ, সোহাগ, নোমান, রানা, স্মরণ রায় প্রমুখ বন্ধুরা উপস্থিত ছিলেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nineteen − nine =