শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নালিতাবাড়ীর গৃহবধূ রুপালী হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার
নালিতাবাড়ীর গৃহবধূ রুপালী হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

নালিতাবাড়ীর গৃহবধূ রুপালী হত্যা মামলার পলাতক আসামী গ্রেফতার

যৌথ অভিযান চালিয়ে শেরপুরের নালিতাবাড়ীর চাঞ্চল্যকর গৃহবধূ মোছাঃ রুপালী বেগম (১৮) কে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা মামলার অন্যতম পলাতক আসামি আরিফুল ইসলাম (৩০) কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪,সিপিসি- ১, জামালপুর এবং র‌্যাব-১, সিপিএসসি, গাজীপুর। ২৯ জুন শনিবার দুপুরে গাজীপুরের গাছা থানার শরীফপুর কোনাবাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়। ৩০ জুন র‌্যাবের এক প্রেস বিজ্ঞপ্তিতে ওই জন্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে থেকে জানা যায়, নালিতাবাড়ী উপজেলার মধ্য রাজনগর গ্রামের আব্দুর রশিদের কন্যা রুপালী বেগমের সাথে প্রায় ছয় মাস আগে একই লুৎফর রহমানের ছেলে রাতুল মিয়ার সাথে নগদ ১ লক্ষ টাকাসহ সংসারের যাবতীয় আসবাবপত্র ইত্যাদি দিয়ে দেয় ইসলামী শরিয়াহ্ মোতাবেক রেজিস্ট্রি কাবিন মূলে বিবাহ দেয়। বিয়ের কিছুদিন পর রাতুল প্রায় সময় গৃহবধূ রুপালীকে সংসারের সামান্য কথাবার্তা নিয়ে এবং আরও পাঁচ লক্ষ টাকা যৌতুক চেয়ে বিভিন্ন ভাবে জোর জুলুম ও অন্যায় অত্যাচার এবং শারীরিক নির্যাতন করে। এমতবস্থায় গত ১৪ জুন বিকালে গৃহবধূ রুপালীকে যৌতুক বাবদ পাঁচ লক্ষ টাকা চেয়ে চাপ সৃষ্টি করে। ওইসময় রুপালী স্বামীর দাবিকৃত যৌতুকের টাকা দিতে রাজি না হওয়ায় রাতুল অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। রুপালী বেগম রাতুলকে গালিগালাজ করতে নিষেধ করলে ক্ষিপ্ত হয়ে রাতুল হাতে থাকা লাঠি সোটা দিয়া এলোপাথারী ভাবে মারপিট করে এবং মারপিটের একপর্যায়ে আসামীরা তার হাত, পা চেপে ধরে রাখে ও গলা চেপে ধরে শ্বাশরোধ করয়া হত্যা করে। পরে মৃতদেহ ঘটনাস্থলে ফেলে পালিয়ে যায় তারা। ওই ঘটনায় নিহতের বাবা আব্দুর রশিদ (৬৫) বাদী হয়ে ৫ জনকে আসামী করে নালিতাবাড়ী থানায় অভিযোগ দাখিল করলে নালিতাবাড়ীর থানার অফিসার ইনচার্জ মামলা নং-২৩/১৬৮, তারিখ-১৬/০৬/২০২৪ ইং, ধারা- ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন, (সংশোধিত ২০২০) এর ১১ (ক) রুজু করেন।
ওই ঘটনাটি ইলেক্ট্রনিক, প্রিন্ট এবং অনলাইন ভিত্তিক মিডিয়ায় অধিকাংশ সংবাদ মাধ্যমে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করে। ঘটনার পর থেকে মামলার আসামীরা গ্রেফতার এড়ানোর লক্ষ্যে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে চলে যায়।
ওই নেক্কারজনক ঘটনার সংবাদ পাওয়ার পর থেকে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে হত্যাকান্ডের সাথে জড়িত আসামীদের গ্রেফতারের লক্ষে র‍্যাবের জামালপুর ক্যাম্প ও গাজীপুর ক্যাম্পের একটি বিশেষ যৌথ আভিযানিক দল ২৯ জুন শনিবার দুপুরে গাজীপুরের গাছার শরীফপুর কোনাবাড়ী থেকে মোঃ বাবু হোসেনের বাড়ী থেকে হত্যা মামলার অন্যতম পলাতক আসামী মোঃ আরিফ মিয়াকে গ্রেফতার করতে সক্ষম হয়।
এ ব্যাপারে র‌্যাব -১৪, সিপিসি-১ জামালপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক মেজর মোঃ আব্দুর রাজ্জাক বলেন, গ্রেফতারকৃত আসামীকে নালিতাবাড়ী থানার মামলার তদন্তকারী কর্মকর্তার কাছে হস্তান্তর করা হয়েছে। র‍্যাবের এ ধরনের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

fifteen − 12 =