শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের কারাদণ্ড
নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের কারাদণ্ড

নালিতাবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৩ জনের কারাদণ্ড

শেরপুরের নালিতাবাড়ীতে ইজারাবহির্ভূত জায়গা থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম‍্যমাণ আদালতে ৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। ৮ জুন শনিবার দুপুরে উপজেলার ভোগাই নদীর নাকুগাঁও ব্রিজ সীমানায় অবৈধভাবে বালু উত্তোলন করায় তাদের এ সাজা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। এ সময় একইসাথে শ্যালোইঞ্জিনচালিত ৭টি বালু তোলা ড্রেজার মেশিন ধ্বংস করা হয়।
সাজাপ্রাপ্তরা হচ্ছেন নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের হাতিপাগার গ্রামের মৃত জামাল উদ্দিনের পুত্র মো. আব্দুল মালেক (৪০), একই এলাকার মৃত আমীর আলীর পুত্র মো. আব্দুল জলিল (৩৭) ও মৃত আকবর আলীর পুত্র আকরাম হোসেন (৪৮)।
জানা গেছে, শনিবার দুপুরে নালিতাবাড়ী উপজেলার নয়াবিল ইউনিয়নের নাকুগাঁও ব্রিজ সংলগ্ন এলাকায় ভোগাই নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদ পেয়ে অভিযান চালায় উপজেলা প্রশাসন। ওইসময় সেখানে ভ্রাম‍্যমাণ আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে মো. আকরাম ও মো. মালেককে ৩ মাস করে এবং আব্দুল জলিলকে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা। পরে সাজাপ্রাপ্তদের জেলা কারাগারে পাঠানো হয়।
এ ব‍্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদ রানা বলেন, যে বা যারা অবৈধভাবে বালু উত্তোলন করার সাথে সংশ্লিষ্ট হবেন তিনি বা তারাই আইনের আওতায় আসবেন। এক্ষেত্রে অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত না হওয়ার জন্য চালক, পরিবহণ শ্রমিকসহ সকলের প্রতি নির্দেশনা রইলো। পরিবেশ ও জনস্বার্থ রক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

11 + ten =