শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নকলায় ভেজাল খাদ্য তৈরির কারখানায় অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা
নকলায় ভেজাল খাদ্য তৈরির কারখানায় অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা

নকলায় ভেজাল খাদ্য তৈরির কারখানায় অভিযান, ৭৫ হাজার টাকা জরিমানা

শেরপুরের নকলা উপজেলায় ভেজাল খাদ্য তৈরির অভিযোগে এক কারখানার মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ৪ জুন মঙ্গলবার বিকেলে উপজেলার উরফা ইউনিয়নের লয়খা গ্রামে জীবন ড্রিংকস নামে একটি প্রতিষ্ঠানে এ ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়।
ক্ষতিকর রং মিশ্রিত কোমল পানীয় তৈরি ও অস্বাস্থ্যকর পরিবেশে শিশুর ভেজাল খাদ্যদ্রব্য তৈরি এবং বাজারজাত করার দায়ে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন অননুমোদিত কারখানার মালিককে ৭৫ হাজার টাকা জরিমানা করেন। এক গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা প্রশাসন এবং বিএসটিআই’র ময়মনসিংহ বিভাগীয় কার্যালয় যৌথভাবে এ অভিযান পরিচালনা করে।
আদালত সূত্রে জানা গেছে, জীবন ড্রিংকস নামের প্রতিষ্ঠানটি সিএম লাইসেন্স ছাড়াই ক্ষতিকর রং ও বিভিন্ন ফ্লেভার দিয়ে ড্রিংকস পণ্য উৎপাদন করে বাজারজাত করায় এবং শিশু খাদ্যের মোড়কে মান চিহ্ন ব্যবহার করায় বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন আইন ২০১৮ অনুযায়ী একটি মামলা দায়ের করা হয়। পরে আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওই প্রতিষ্ঠানের মালিককে অর্থদন্ড প্রদান করেন।
এছাড়াও ভ্রাম্যমাণ আদালত ভেজাল শিশু খাদ্য উৎপাদন ও কোমল পানীয় তৈরির যন্ত্রপাতি এবং বিক্রির জন্য প্রস্তুত করা বেশ কিছু ভেজাল খাদ্য ও কোমল পানীয় জব্দ করে এবং ধ্বংস করা হয়।
এসময় প্রসিকিউটর হিসেবে বিএসটিআই’র ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) সিকান্দার মাহমুদসহ পুলিশ বিভাগের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

eight − seven =