শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় পবিত্র হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৯,৬৭৪ জন হজযাত্রী
পবিত্র হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৯,৬৭৪ জন হজযাত্রী

পবিত্র হজ পালনে সৌদি পৌঁছেছেন ৪৯,৬৭৪ জন হজযাত্রী

পবিত্র হজ পালনে এখন পর্যন্ত (২৯ মে রাত ২টা ৩০ মিনিট) সৌদি পৌঁছেছেন ৪৯ হাজার ৬৭৪ জন হজযাত্রী। মোট ১২৬টি ফ্লাইটে তারা সৌদিতে পৌঁছান। এখন পর্যন্ত সৌদিতে মারা গেছেন আট জন বাংলাদেশি হজযাত্রী।
বৃহস্পতিবার (৩০ মে) হজ সম্পর্কিত সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়েছে। এয়ারলাইন্স, সিভিল এভিয়েশন অথরিটি অব বাংলাদেশ, বাংলাদেশ হজ অফিস ঢাকা এবং সৌদি আরব সূত্রে এ তথ্য জানিয়েছে হেল্পডেস্ক।
হেল্পডেস্কের তথ্যমতে, এখন পর্যন্ত পরিচালিত ১২৬টি ফ্লাইটের মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ৬১টি, সৌদি এয়ারলাইনসের ৪০টি এবং ফ্লাইনাস এয়ারলাইনস ২৫টি ফ্লাইট পরিচালনা করেছে।
এদিকে হজ পালন করতে গিয়ে এখন পর্যন্ত আট জন বাংলাদেশি মারা গেছেন। সর্বশেষ গত রোববার ও সোমবার দুই জন মক্কায় মারা যান। মারা যাওয়া আট জনের মধ্যে মক্কায় ছয় জন এবং মদিনায় মারা গেছেন দুই জন।
গত ৯ মে বাংলাদেশ এয়ারলাইনসের প্রথম ডেডিকেটেড ফ্লাইট ৪১৫ জন হজযাত্রী নিয়ে সৌদির উদ্দেশ্যে যাত্রা করে। যার মাধ্যমে চলতি বছরের হজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।
এ বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় গাইডসহ হজ পালনে সৌদি আরব যেতে পারবেন ৮৫ হাজার ২৫৭ জন। এর মধ্যে সরকারিভাবে নিবন্ধন করেছেন ৪ হাজার ৫৬২ জন। আর বেসরকারিভাবে নিবন্ধন করেছেন ৮০ হাজার ৬৯৫ জন। প্রতি ৪৪ জনে একজন করে গাইড হিসেবে ১ হাজার ৮৯৯ জন হজযাত্রীদের সঙ্গে যাবেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

twelve + 6 =