শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় দুর্ঘটনা কমানো না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নাই: কাদের
দুর্ঘটনা কমানো না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নাই: কাদের

দুর্ঘটনা কমানো না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নাই: কাদের

সড়কে দুর্ঘটনা কমাতে মিটিং করে ফলাফল পাওয়া না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগর সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, প্রতিযোগিতা করতে গিয়ে দুর্ঘটনা বাড়ে। দুর্ঘটনা রোধ করা সরকারের দায়িত্ব। দুর্ঘটনা কমানো না গেলে অর্থাৎ ফলাফল পাওয়া না গেলে মিটিংয়ের নামে আনুষ্ঠানিকতার প্রয়োজন নাই। বৃহস্পতিবার (৩০ মে) রাজধানীর বিআরটিএ ভবনে ঈদযাত্রার প্রস্তুতি সভায় এসব কথা বলেন মন্ত্রী।
ঈদের সাত দিন আগেই ভাঙা সড়ক মেরামতের নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গাজীপুরের সাতটি ফ্লাইওভার চালু করা হয়েছে। এতে যানজট কমেছে। গার্মেন্টস ছুটির কারণে চন্দ্রায় ঝামেলা হয়। চন্দ্রা রুটে যে রাস্তায় কাজ চলছে সেগুলো সাত দিন বন্ধ রাখতে হবে।
মেয়র হানিফ ফ্লাইওভারের যানজট নিরসনে বিশেষ ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়ে সেতুমন্ত্রী বলেন, মেয়র হানিফ ফ্লাইওভারে যানজট হয়। ফ্লাইওভারের নিচে জটলা সৃষ্টি হয়। এটা পরিকল্পিত কিনা জনস্বার্থে দেখতে হবে।
সিটি করপোরেশনকে ঈদের সময় রাস্তা খোঁড়াখুঁড়ি বন্ধ রাখার অনুরোধ জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, রাজধানীর প্রবেশপথগুলো নজরদারিতে রাখতে হবে।
ওবায়দুল কাদের বলেন, লক্কড়ঝক্কড় গাড়ি রং দিয়ে লাভ নাই, ফিটনেস গুরুত্বপূর্ণ। বাংলাদেশ এগিয়ে গেছে, বাস মালিকদের দৃষ্টিভঙ্গি নিচে নেমে গেছে। ভালো গাড়ি তারা চালায় না। এজন্য সিটি করপোরেশন ও বিজিএমইএর সঙ্গে আলাদা আলোচনা করা দরকার।
ঈদের সময় যানজট নিরসনে ব্যবস্থা নেওয়া হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের জানান, যানজটের ১৫৫টি স্পট চিহ্নিত করা হয়েছে।
মন্ত্রী, এমপি যার লোকই হোক না কেন, হেলমেট ছাড়া ফিলিং স্টেশন থেকে কোনোভাবে জ্বালানি তেল দেওয়া যাবে না বলেও জানান তিনি।
এবার মহাসড়কের ওপর ২১৭টি কোরবানির পশুর হাট করার স্থান চিহ্নিত করা হয়েছে বলেও জানান সেতুমন্ত্রী।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

16 + 16 =