শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শ্রীবরদীতে মুজিব কর্নার ও কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন
শ্রীবরদীতে মুজিব কর্নার ও কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন

শ্রীবরদীতে মুজিব কর্নার ও কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন

বঙ্গবন্ধুর আদর্শ ও সংগ্রামকে শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে শেরপুরের শ্রীবরদীতে মুজিব কর্নার ও কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন করা হয়েছে। ২৪ মে শুক্রবার সকালে শান্তির প্রতীক পায়রা ও ফিতা কেটে হালিমা আহসান টেকনিক্যাল ও জেনারেল কলেজে মুজিব কর্নার ও কাজল গ্রন্থগারের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম-সেবা।


পরে হালিমা আহসান টেকনিক্যাল ও জেনারেল কলেজের সভাপতি রিয়ার অ্যাডমিরাল (অবঃ) মোঃ খোরশেদ আলম (সচিব, মেরিটাইম অ্যাফেয়ার্স ইউনিট বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়) এর সভাপতিত্বে কলেজ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পুলিশ সুপার মোঃ আকরামুল হোসেন পিপিএম ও জেলা শিক্ষা অফিসার মোঃ রেজুয়ান।


এসময় শ্রীবরদীর সহকারী কমিশনার (ভূমি), শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ কাইয়ুম খান সিদ্দিকী, অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বিথি আক্তার, উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকমন্ডলীসহ অত্র কলেজের শিক্ষকমন্ডলী এবং ছাত্র-ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, হালিমা আহসান টেকনিক্যাল ও জেনারেল কলেজের উদ্যোগে অত্র কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণ, তাঁদের নৈতিকতা ও মননশীলতার উন্নয়ন এবং বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত করার লক্ষ্যে এ ‘‘মুজিব কর্নার’’ উদ্বোধন করা হয়েছে। এখানে রয়েছে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, দর্শন এবং মুক্তিযুদ্ধ বিষয়ক নানা গ্রন্থ। এছাড়াও রয়েছে ইতিহাসের স্বাক্ষ্য হিসেবে নানান দুর্লভ আলোকচিত্র।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

sixteen − 5 =