শেরপুর প্রতিদিন ডট কম

Home আন্তর্জাতিক দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার
দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার

দুর্ঘটনার কবলে ইরানের প্রেসিডেন্টের হেলিকপ্টার

পূর্ব আজারবাইজানে সফর করার সময় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ দেশটির ঊর্ধ্বতন কর্মকর্তাদের বহনকারী একটি হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়েছে। এতে হতাহত বা ক্ষয়ক্ষতির বিষয়ে তাৎক্ষণিকভাবে জানান যায়নি।
রোববার (১৯ মে) এ দুর্ঘটনা ঘটেছে বলে সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক পোস্টে জানিয়েছে ইরানের বার্তাসংস্থা তাসনিম।
আজারবাইজানের সীমান্তবর্তী এলাকায় একটি বাঁধ উদ্বোধনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়েছিলেন প্রেসিডেন্ট রাইসি। সেখান থেকে ফেরার সময় ভারজাকান এলাকায় হেলিকপ্টারটি অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে।
প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির সঙ্গে হেলিকপ্টারে সৈয়দ মোহাম্মদ-আলি আল-হাশেম, তাবরিজের জুমার নামাজের ইমাম এবং পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরাবদুল্লাহিয়ানও ছিলেন বলে জানা গেছে।
ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন জানিয়েছে, প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিকে বহনকারী একটি হেলিকপ্টার আজারবাইজান প্রদেশে দুর্ঘটনার সম্মুখীন হয়েছে। তবে হেলিকপ্টারে থাকা রাইসির কয়েকজন সঙ্গী ‘নিয়ন্ত্রণ কেন্দ্রের সাথে যোগাযোগ করতে সক্ষম হয়েছেন।’
আরও বলা হয়েছে, হেলিকপ্টারের অনুসন্ধানে এরই মধ্যে অভিযান শুরু হয়েছে। কয়েকটি উদ্ধারকারী দল দুর্ঘটনাস্থলে পৌঁছানোর চেষ্টা করছেন।
পূর্ব আজারবাইজান প্রদেশের ডেপুটি গভর্নর ফর ডেভেলপমেন্ট আলি জাকারি স্থানীয় সংবাদমাধ্যমকে বলেন, আমি এখনও দুর্ঘটনাস্থলে পৌঁছাইনি এবং ঘটনার বিস্তারিত জানা নেই।
জাকারি জানান, দুর্ঘটনাটি ভারজাকানের কাছে ঘটেছে। তিনটি হেলিকপ্টার ছিল, যার মধ্যে দুটি নিরাপদে অবতরণ করেছে এবং একটি বিধ্বস্ত হয়েছে।
প্রাদেশিক এই কর্মকর্তা বলেন, সম্ভাব্য হতাহতের সংখ্যা, তাদের পরিচয়, সেইসাথে ঘটনার সঠিক কারণ এখনও জানা যায়নি।
ইরানের রেড ক্রিসেন্ট জানিয়েছে, দুর্ঘটনাস্থলে উদ্ধারকারী দল পাঠানো হয়েছে।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

3 × three =