শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা ঝিনাইগাতীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
ঝিনাইগাতীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

ঝিনাইগাতীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত

“প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এ স্লোগানকে সামনে রেখে শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলা প্রশাসন এবং উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপির) সহযোগিতায় (১৮-২২ এপ্রিল) প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ স্যাটেলাইটের মাধ্যমে উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া’র সভাপতিত্বে ও এলডিডিপির সম্প্রসারণ কর্মকর্তা শাকিলের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এটিএম ফয়জুর রাজ্জাক আকন্দ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার হুমায়ুন দিলদার, বীর মুক্তিযোদ্ধা সুরুজ্জামান আকন্দ, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যাপক আবুল হাশেম, খামারি জাহাঙ্গীর আলম ও আনোয়ার হোসেনসহ প্রাণিসম্পদ বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ। বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিণীরা, বাড়ির আঙ্গিনায় স্বল্প পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে। এতে উপজেলার বিভিন্ন স্তরের খামারি, উদ্যোক্তা, প্রান্তিক খামারিরা অংশ নেয়।
এ সময় ৩০টি স্টলের মাধ্যমে খামারিরা প্রদর্শনীর জন্য বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল, ঔষধ, খাদ্য, চিকিৎসার নানা ধরনের উপকরণ প্রদর্শনী করেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

five × 3 =