শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে ভিজিএফ এর চাল সড়কের পাশে ফেলে পালাল কালোবাজারি
শেরপুরে ভিজিএফ এর চাল সড়কের পাশে ফেলে পালাল কালোবাজারি

শেরপুরে ভিজিএফ এর চাল সড়কের পাশে ফেলে পালাল কালোবাজারি

আটক হওয়ার ভয়ে পবিত্র ঈদ উপলক্ষে বরাদ্ধকৃত ভিজিএফের চাল রাস্তার পাশে ফেলে পালালো কালোবাজারি ও বহনকারি অটোরিক্সা চালক। ৪ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে শেরপুর শহরের খোয়ারপাড় শাপলাচত্বর এলাকায় এ ঘটনা ঘটে। পরে শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজাবে রহমত চালগুলো জব্দ করেন।
ঈদ উপলক্ষ্যে সরকার প্রান্তিক পর্যায়ে দুস্থ মানুষের খাদ্য সহায়তা চালু করেছে। ভিজিএফ নামে এ সহায়তায় শেরপুর সদর উপজেলায় ৭০ হাজার ৭৫৯ জন দরিদ্র মানুষকে বিনামূল্যে ১০ কেজি করে চাল দেওয়া হচ্ছে। কিন্তু সেই চাল জনপ্রতিনিধিদের মাধ্যমে কালোবাজারিরা কম দামে কিনে বস্তা পাল্টে বাজারে বেশি দামে বিক্রি করছে।
৪ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে সদর উপজেলার বাজিতখিলা ইউনিয়ন থেকে একটি ইজিবাইকে করে ৯০০ কেজি চাল (১৫ বস্তা) শহরের নবীনগরে বিক্রির জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ঘটনাটি স্থানীয় এক গণমাধ্যম কর্মীর নজরে আসে। তিনি শহরের খোয়রপাড় এলাকায় লোকজনকে ঘটনাটি জানায়। লোকজন ইজিবাইকটিকে চ্যালেঞ্জ করলে সড়কের পাশে চাল ফেলে চালক পালিয়ে যায়। এর আগেই সটকে পড়ে কালোবাজারি।
খবর পেয়ে শেরপুর সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে এসে সড়কের পাশে পড়ে থাকা চাল জব্দ করেন। এসময় মেপে দেখা যায় প্রতি বস্তায় ৬০ কেজি করে দুস্থ মানুষের খাদ্য সহায়তার চাল রয়েছে। পরে বস্তা ভর্তি চাল সদর থানায় নিয়ে যাওয়া হয়।
ঘটনার সত্যতা নিশ্চিত করে শেরপুর সদর উপজেলার ইউএনও মিজাবে রহমত বলেন, ‘নিশ্চিত হয়েছি চালগুলো খাদ্য সহায়তার। কালোবাজিরা এ চাল বিক্রির উদ্দেশ্যে কোথাও নিয়ে যাচ্ছিল। এগুলো ভিজিএফ, ভিজিডি নাকি খাদ্য বান্ধব কর্মসূচির চাল তা বোঝা যাচ্ছে না। এ ঘটনায় আইনী ব্যবস্থা নেওয়া হবে। চালগুলি কোত্থেকে নিয়ে আসা হচ্ছে তা তদন্ত করে দেখা হবে। দায়ী ব্যক্তিকে চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হবে।’


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine + eleven =