শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত
শেরপুরে জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

শেরপুরে জেলা পুলিশের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত

শেরপুরে জেলা পুলিশের ফেব্রুয়ারি ২০২৪ খ্রিঃ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ২১ মার্চ বৃহস্পতিবার পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে এই অপরাধ পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগম, পিপিএম-সেবা।
সভার শুরুতেই পূর্ববর্তী মাসের অপরাধ পর্যালোচনা সভায় গৃহীত সিদ্ধান্তের বাস্তবায়ন নিয়ে আলোচনা হয়। পরে সভায় জেলার বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতি, জঙ্গি দমন, অস্ত্র ও মাদক উদ্ধার, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, জেলার মুলতবি মামলা, গ্রেফতারি পরোয়ানা নিষ্পত্তি, স্পর্শকাতর মামলা সমূহের অগ্রগতি, বিভিন্ন কার্যালয় হতে প্রাপ্ত স্মারক নিষ্পত্তি, ট্রাফিক প্রসিকিউশন ও এনইআর দাখিল সহ জেলার গোয়েন্দা কার্যক্রম নিয়ে বিস্তর আলোচনা করা হয়।
সভায় পুলিশ সুপার তাঁর বক্তব্যে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও সামগ্রিক বিষয়াদি নিয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। পাশাপাশি দেশে বর্তমানে বিরাজমান স্বাভাবিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে নিষ্ঠা, পেশাদারিত্ব ও সততার সাথে দায়িত্ব পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানান।
সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ খোরশেদ আলম (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত), অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ সাইদুর রহমান, সকল থানার অফিসার ইনচার্জ, ইন্সপেক্টর (তদন্ত)’গণ সহ গুরুত্বপূর্ণ বিভিন্ন মামলার তদন্তকারী কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
সভায় রেঞ্জের সকল জেলা সমূহে সংঘটিত ডাকাতি, দস্যুতা, খুন, গণধর্ষণ, অপহরণ, নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, পুলিশ আক্রান্ত এবং ১ বছরের উর্ধ্বে ও ৬ মাসের উর্ধ্বে তদন্তাধীন মূলতবী মামলার সর্বশেষ অগ্রগতি নিয়ে বিস্তর আলোচনা করা হয়। অপরাধ পর্যালোচনা সভা পরবর্তীতে সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা নিয়ন্ত্রণ সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

8 − two =