শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত
শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত

শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত

‘ডায়াবেটিস প্রতিরোধের এখনই সময়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে ডায়াবেটিস সচেতনতা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে বুধবার শিশু ডায়াবেটিক (টাইপ-১) রোগীদের ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও আলোচনা সভা করা হয়। শেরপুর ডায়াবেটিক সমিতি এসব কর্মসূচির আয়োজন করে।
বুধবার সকালে শেরপুর সরকারি কলেজ মাঠে শিশু ডায়াবেটিক (টাইপ-১) রোগীদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ২১ জন শিশু বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহণ করে। পরে শহরের মাধবপুর এলাকার শেরপুর ডায়াবেটিক সমিতি ও হাসপাতাল ভবনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও বিশিষ্ট সমাজ সেবক রাজিয়া সামাদ ডালিয়া।
এতে বক্তব্য দেন শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশীদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও বীর মুক্তিযোদ্ধা আসম নুরুল ইসলাম হিরু, শেরপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক ইমাম হোসেন ঠান্ডু, ডায়াবেটিক হাসপাতালের প্রধান চিকিৎসা কর্মকর্তা আনিসুর রহমান, অবসরপ্রাপ্ত শিক্ষক খন্দকার আব্দুল হামিদ প্রমুখ।
সভায় শেরপুর ডায়াবেটিক সমিতির সভাপতি রাজিয়া সামাদ বলেন, শেরপুর ডায়াবেটিক হাসপাতালে ডায়াবেটিসে আক্রান্ত নিবন্ধনভুক্ত রোগীর সংখ্যা ৪২ হাজার। প্রতিদিন এই হাসপাতালের বহির্বিভাগে গড়ে ২৫০ রোগী চিকিৎসা নিয়ে থাকেন। এই হাসপাতালে স্বাভাবিক চিকিৎসার পাশাপাশি স্বল্পখরচে দন্ত ও চক্ষু বিভাগে ডায়াবেটিক রোগীদের চিকিৎসা প্রদানসহ বিভিন্ন রোগ নির্ণয় পরীক্ষা করা হয়।
পরে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মধ্যে পুরস্কার বিতরণ ও টাইপ-১ ডায়াবেটিসে আক্রান্ত তিন শিশু রোগীকে বিনা মূল্যে তিনটি বাইসাইকেল প্রদান করা হয়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 + nineteen =