শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা খুলনার প্লে অফের স্বপ্ন মলিন করে বড় জয় চট্টগ্রামের
খুলনার প্লে অফের স্বপ্ন মলিন করে বড় জয় চট্টগ্রামের

খুলনার প্লে অফের স্বপ্ন মলিন করে বড় জয় চট্টগ্রামের

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে খুলনা টাইগার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। প্লে অফে খেলার আশা বাঁচিয়ে রাখতে এই ম্যাচে জয়ের বিকল্প নেই এই দু’দলের সামনে। এমন ম্যাচে আগে ব্যাট করতে নেমে তানজিদ তামিমের বিধ্বংসী শতকে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রানের সংগ্রহ পায় চট্টগ্রাম। পাহাড়সম রান তাড়া করতে নেমে ৮ বল হাতে রেখেই ১২৭ রানে গুটিয়ে যায় খুলনয়া। তাতে ৬৫ রানের বিশাল জয়ে প্লে অফ নিশ্চিত করল চট্টগ্রাম।
এদিন টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় চট্টগ্রাম। দলীয় ৪ রানে ৭ বলে মাত্র ১ রান করে সাজঘরে ফিরে যান মোহাম্মদ ওয়াসিম। তার বিদায়ের পর ক্রিজে আসেন সৈকত আলি। সৈকতকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তানজিদ তামিম। ৫৪ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।
তবে দলীয় ৬০ রানে ১৭ বলে ১৮ রান করে আউট হন সৈকত। উইকেট গেলেও অন্যদিকে নিজের আগ্রাসী ব্যাটিং চালিয়ে যান তানজিদ তামিম। মারমুখী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই ব্যাটার। এরপর খুলনার বোলারদের ওপর আরও চড়াও হন তিনি। টম ব্রুসকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিংয়ে ৫৮ বলে সেঞ্চুরি পূর্ণ করেন তানজিদ তামিম।
চলমান বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলে দলীয় ১৭০ রানে ৬৫ বলে ১১৬ রানের বিধ্বংসী ইনিংস খেলে আউট হন তিনি। আর এর মধ্যে তানজিদ তামিম যেন পার করছেন তার ক্যারিয়ারের সেরা সময়। এবারের বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ ইনিংস খেলার পথে দখলে নিয়েছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও।
২০২৪ বিপিএলে তিন নম্বর সেঞ্চুরি করে চট্টগ্রাম পর্ব রাঙিয়ে দিলেন ঘরের দলের ওপেনার তানজিদ হাসান তামিম। তাওহীদ হৃদয়ের পর দ্বিতীয় বাংলাদেশি হিসাবে ছুঁয়েছেন শতকের মাইলফলক। ৩২ বলে পঞ্চাশ রান পাওয়া তামিম সেঞ্চুরি করতে খরচ করেছেন কেবল ২৬ বল। রেকর্ড সেঞ্চুরির পথে তামিম দখল করেছেন রান সংগ্রাহকদের শীর্ষস্থানও, ১১ ইনিংস খেলা তামিমের নামের পাশে এখন ৩৮২ রান।
শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৯২ রান সংগ্রহ পায় চট্টগ্রাম। খুলনার হয়ে বল হাতে ১টি করে উইকেট নেন ওয়েন পারনেল, মুকিদুল ইসলাম, নাসুম আহমেদ ও জেসন হোল্ডার।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

6 − five =