শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে ২৪০ নারী পেলেন প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার ল্যাপটপ
শেরপুরে ২৪০ নারী পেলেন প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার ল্যাপটপ

শেরপুরে ২৪০ নারী পেলেন প্রধানমন্ত্রীর স্মার্ট উপহার ল্যাপটপ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্মার্ট উপহারের ল্যাপটপ পেলেন শেরপুরের ২৪০ জন নারী। ১০ ফেব্রুয়ারি শনিবার দুপুরে জেলা প্রশাসন ও তথ্য যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আয়োজনে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এসব ল্যাপটপ বিতরণ করা হয়।
শেরপুরে ৩টি উপজেলায় আইটি সার্ভিস প্রোভাইডার, ওম্যান ফিল্যান্স্যার ক্যাটাগরিতে মোট ১২টি ব্যাচের ২৪০ জন প্রশিক্ষণার্থীর মাঝে ল্যাপটপ প্রদান করা হয়।
জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম এসব ল্যাপটপ বিতরণ করেন। এসময় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম, হার পাওয়ার প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক নিলুফা ইয়াসমিন, শেরপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।


শেরপুর জেলার সদর, নালিতাবাড়ী ও শ্রীবরদী উপজেলার ৪টি করে ১২টি ব্যাচে ২৪০ জন নারী প্রশিক্ষণ গ্রহণ শেষে এসব ল্যাপটপ পায়। এতে এসব নারী স্বাবলম্বী হয়ে উঠবে বলে প্রত্যাশা সংশ্লিষ্টদের।
শারমিন রিমা নামে আরেক প্রশিক্ষণার্থী বলেন, ‘আমরা বেকার, কেউ আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেন না। প্রধানমন্ত্রী আমাদের দিকে মুখ ফিরিয়ে দেখেছেন। ল্যাপটপ পেলাম, এখন একটা কিছু করতে পারব। এজন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি।’
জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম বলেন, ‘সরকার সবাইকে চাকরি দিতে পারবে না। কিন্তু সবাইকে স্বাবলম্বী করে গড়ে তোলার চেষ্টা করে যাচ্ছে। স্বাবলম্বী জাতি হিসেবে গড়ে তুলতে সরকার সব ধরনের সহযোগিতা করে যাচ্ছেন। এ থেকে যাতে নারীরাও পিছিয়ে না থাকতে পারে, এ জন্য নারীদের নানাভাবে প্রশিক্ষণসহ অন্যভাবে সহায়তা প্রদান করে আসছে। আর আজ প্রশিক্ষণ শেষে ল্যাপটপ প্রদান করায় তাদের স্বাবলম্বী করার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here