শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত
শেরপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

শেরপুরে বাংলা ইশারা ভাষা দিবস পালিত

‘বাংলা ইশারা ভাষার প্রসার করি, স্মার্ট বাংলাদেশ গড়ে তুলি’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শেরপুরে বাংলা ইশারা ভাষা দিবস-২০২৪ পালিত হয়েছে। এ উপলক্ষে ৭ ফেব্রুয়ারি বুধবার সকালে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে জেলা কালেক্টরেট চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। পরে র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে জেলা প্রশাসনের তুলশীমালা ট্রেনিং কাম-কম্পিউটার ল্যাব সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম। ওইসময় তিনি বলেন, ভাষা আন্দোলনের মাসে বাংলা ইশারা ভাষা দিবস উদযাপন অত্যন্ত তাৎপর্যপূর্ণ। ওইসময় তিনি সবক্ষেত্রে বাংলা ইশারা ভাষার ব্যবহার এবং শ্রবণ প্রতিবন্ধী, বুদ্ধি প্রতিবন্ধীসহ সকল প্রতিবন্ধীদের প্রতি বিশেষ নজর দেওয়ার আহ্বান জানান।


পদোন্নতিপ্রাপ্ত উপসচিব অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, জিএইচ হান্নান, বাকপ্রতিবন্ধী ও তৃপ্তি টেইলার্স এর স্বত্বাধিকারী নন্দ পাল প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক আবু ইলিয়াস মল্লিক।
জেলা সমাজসেবা কার্যালয়ের অফিস সহকারী মো. শরাফত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ আরিফুর রহমান, সাংবাদিক রফিক মজিদ, জেলা সমাজসেবা কার্যালয়ের কর্মকর্তা, যুব রেড ক্রিসেন্ট সদস্যসহ প্রতিবন্ধী ব্যক্তি ও তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here