শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রতিমন্ত্রী নসরুল হামিদ
জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

জ্বালানি নিরাপত্তা নিশ্চিতে সরকার বদ্ধপরিকর: প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি নিরাপত্তা নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর। বৈশ্বিক প্রেক্ষাপটে তেল ও গ্যাসের সার্বিক মূল্যবৃদ্ধির ফলে জ্বালানি নিরাপত্তা স্থিতিশীল রাখা বেশ দুষ্কর। দেশীয় প্রাকৃতিক গ্যাস ও তেল অনুসন্ধান এবং উত্তলোন কার্যক্রম বাড়ানোর সাথে সাথে তেল-গ্যাস সমৃদ্ধ দেশসমূহের সহযোগিতা নেওয়ার উদ্যোগ অব্যাহত রয়েছে। বুধবার (৭ ফেব্রুয়ারি) মন্ত্রণালয়ে ইন্টারন্যাশনাল ইসলামিক ট্রেড ফাইন্যান্স করপোরেশনের (আইটিএফসি) সাথে জ্বালানি বিভাগের প্রায় ২.১ বিলিয়ন ডলার সহায়তা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নসরুল হামিদ বলেন, আইটিএফসি আগে থেকেই তেল আমদানিতে আমাদের সহযোগিতা করে আসছে। এখন তেলের পাশাপাশি গ্যাস ক্রয়েও সহযোগিতা করবে। প্রায় ৫০০ মিলিয়ন ডলার নিয়ে গ্যাস ক্রয় করা যাবে, যা আগামীতে সংকট নিরসনে অনেকটা সহায়তা করবে।
চুক্তিতে স্বাক্ষর করেন জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব মো. নূরুল আলম এবং আইটিএফসি, সৌদি আরবের প্রাধান অপারেশন অফিসার নাজিম নূরদালি। এ সময় অন্যান্যের মাঝে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সংশ্লিষ্ট দফতর প্রধানগণ উপস্থিত ছিলেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here