শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা ঝিনাইগাতীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন
ঝিনাইগাতীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

ঝিনাইগাতীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধন

শেরপুরের ঝিনাইগাতীতে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ, ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড ২০২৪ মেলার উদ্বোধন করা হয়েছে। ৩০ জানুয়ারি মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা প্রশাসনের আয়োজনে দুই দিনব্যাপী ওই মেলার আয়োজন করা হয়। মঙ্গলবার সকাল ১১টায় আনুষ্ঠানিকভাবে ওই মেলার উদ্বোধন করেন উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোফাজ্জল হোসেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আব্দুল্লাহ আল মাহমুদ ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবির, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম, আদর্শ সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোস্তফা কামাল প্রমুখ।
দুদিনব্যাপী ওই মেলায় ২২টি শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে স্টল স্থাপন করা হয়। স্টলগুলোর মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা নতুন নতুন উদ্ভাবন তুলে ধরেন। মেলার পাশাপাশি বিজ্ঞান অলিম্পিয়াড, কুইজ প্রতিযোগিতা, প্রকল্প প্রদর্শন,প্রকল্প মূল্যায়ন, আলোচনা, পুরস্কার বিতরণ ও পরিশেষে সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে ঢাকা থেকে আগত বিজ্ঞান প্রযুক্তি ভ্রাম্যমাণ জাদুঘরের মাধ্যমে বিভিন্ন বৈজ্ঞানিক প্রযুক্তি বিষয় প্রদর্শন করা হয়। মেলায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী শিক্ষকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here