শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নালিতাবাড়ীতে বেশি দামে ও ভেজাল সার বিক্রির অভিযোগে ৩৭ হাজার টাকা জরিমানা
নালিতাবাড়ীতে বেশি দামে ও ভেজাল সার বিক্রির অভিযোগে ৩৭ হাজার টাকা জরিমানা

নালিতাবাড়ীতে বেশি দামে ও ভেজাল সার বিক্রির অভিযোগে ৩৭ হাজার টাকা জরিমানা

শেরপুরের নালিতাবাড়ীতে নির্ধারিত মুল্যের চেয়ে বেশি দামে ভেজাল সার, অনুমোদিত ডিলার না হয়েও সার বিক্রি এবং দোকানে মুল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ৫ সার ও কীটনাশক ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৩৭ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।
রবিবার (২১ জানুয়ারি) দুপুরে পৌরশহর ও উপজেলার কদমতলী বাজারে ওই ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা।
সুত্র জানায়, নালিতাবাড়ীতে কৃষককে প্রতারনার উদ্দেশ্যে বেশি দামে নকল ও ভেজাল সার বিক্রি করে আসছিল কতিপয় অসাধু সার ব্যবসায়ীরা। এমন গোপন সংবাদে উপজেলার বিভিন্ন সার ও কীটনাশকের দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন। এসময় শহরের আড়াইআনী বাজারের মেসার্স শামীম এন্টারপ্রাইজকে বেশি দামে সার বিক্রয় করায় ৭ হাজার টাকা, মেসার্স আল-আমীন ট্রেডার্সকে ভেজাল ও নির্দেশ বহির্ভুত সার বিক্রয় করায় ৭ হাজার টাকা, একই প্রতিষ্ঠানের কদমতলী বাজারের দোকানে মেয়াদোত্তীর্ণ কীটনাশক রাখায় ১৫ হাজার টাকা, মেসার্স মবিন ট্রেডার্সকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা এবং অনুমোদিত ডিলার না হয়েও সার বিক্রয় করার অপরাধে মেসার্স ইসলাম ট্রেডার্সকে ৩ হাজারসহ মোট ৩৭ হাজার টাকা জরিমাণা করেন ভ্রাম্যমান আদালত।
এই ভ্রাম্যান আদলত অভিযান পরিচালনা করেন নালিতাবাড়ীর সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা আফসানা। এসময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ীর কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here