শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নালিতাবাড়ীতে বিধবাপল্লীর শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ
নালিতাবাড়ীতে বিধবাপল্লীর শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ

নালিতাবাড়ীতে বিধবাপল্লীর শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে পুলিশের শীতবস্ত্র বিতরণ

শেরপুরের নালিতাবাড়ীতে তীব্র শীতে শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে একটু উষ্ণতার ছোঁয়া ছড়িয়ে দিতে জেলা পুলিশের উদ্যোগে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ করা হয়েছে। ১৭ জানুয়ারি বুধবার বিকেলে উপজেলার সোহাগপুর বিধবাপল্লীতে বসবাসরত শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে পুলিশ সুপারের পক্ষে ওই কম্বল তুলে দেন প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. খোরশেদ আলম (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত)।


ওইসময় সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) মো. দিদারুল ইসলাম, নালিতাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল আলম ভূঁইয়া, কাকরকান্দি ইউপি চেয়ারম্যান মো. নিয়ামুল কাউছার, বিশিষ্ট সাংবাদিক এম.এ. হাকাম হীরা, নালিতাবাড়ী প্রেসক্লাবের সভাপতি আব্দুল্লাহ মান্নান সোহেলসহ স্থানীয় জনপ্রতিনিধি, বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়া সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে শহীদ জায়া ও বীরাঙ্গনাদের মাঝে শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে শীতবস্ত্র হিসেবে ১০০ টি কম্বল বিতরণ করা হয়।
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৫ জুলাই সকাল সাড়ে ৭টার দিকে নালিতাবাড়ী থানাধীন সোহাগপুর বেনুপাড়া গ্রামে পাকিস্তানী হায়েনার দল নারকীয় হত্যাযজ্ঞ চালান। ওইসময় গ্রামের ১৮৭ জন নিরীহ পুরুষ মানুষকে নির্মমভাবে গুলি করে ও বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে হায়েনার দল। গ্রামের সকল পুরুষ মানুষকে হত্যা করায় স্বাধীনতার পর এ গ্রামের নাম হয় ‘বিধবাপল্লী’।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here