শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা শেরপুরে হাড় কাঁপানো কনকনে শীতে কাবু শ্রমজীবী ও নিন্ম আয়ের মানুষজন
শেরপুরে হাড় কাঁপানো কনকনে শীতে কাবু শ্রমজীবী ও নিন্ম আয়ের মানুষজন

শেরপুরে হাড় কাঁপানো কনকনে শীতে কাবু শ্রমজীবী ও নিন্ম আয়ের মানুষজন

সীমান্তবর্তী জেলা শেরপুরে হাড় কাঁপানো কনকনে শীতে শ্রমজীবী ও নিন্ম আয়ের মানুষজন কাবু হয়ে পড়েছেন। এতে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। কিছু সময়ের জন্য সূর্য উঁকি দিলেও বিকেল গড়াতেই তা আর থাকে না।
সন্ধ্যা নামার সঙ্গে সঙ্গে কমে আসে তাপমাত্রাও। এখানে শীতের দাপটে প্রায় প্রতি রাতে বৃষ্টির ফোঁটার মতো পড়ছে কুয়াশা। মাঝরাতে অনুভূত হয় হাড় কাঁপানো শীত। শীতের প্রকোপ বাড়ার সঙ্গে সঙ্গে নিম্ন আয়ের মানুষের ভোগান্তিও বেড়েছে। ফলে শ্রমিক, মজুর ও দৈনন্দিন খেটে খাওয়া মানুষগুলোর কাজ কর্মেও ছন্দপতন ঘটেছে। সময়মতো কাজে যেতে পারছেন না তারা। গ্রাম এলাকায় মাঝে মধ্যেই খড়কুটা জ্বালিয়ে আগুন পোহাতে দেখা যায় মানুষজনকে।
আবহাওয়ার বৈরি পরিস্থিতির কারণে হুমকির মুখে পড়েছে বোরো বীজতলা। সঠিক ভাবে বোরো আবাদ করা নিয়ে চিন্তায় পড়েছেন কৃষক। ঠান্ডার কারণে অতিজরুরি ছাড়া লোকজন বাড়ি থেকে বের হচ্ছেন না। নিম্ন ও মধ্যবিত্ত পরিবারগুলো ফুটপাতে শীতের কাপড় ক্রয়ের জন্য ভিড় জমাচ্ছেন।
এদিকে তীব্র শীতে খুব প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হচ্ছে না। এতে সবচেয়ে বেশি সমস্যায় পড়েছে দিন এনে দিন খাওয়া মানুষগুলো ফলে জনজীবনে স্থবিরতা নেমে এসেছে। অন্যদিকে শীতের দাপটের কারণে হাসপাতালগুলোতে বাড়ছে শীত জনিত রোগীর সংখ্যা। স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে,শীতের তীব্রতার কারণে শ্বাসকষ্ট, সর্দি, কাশি, ডায়রিয়া ও নিউমোনিয়াসহ ঠাণ্ডাজনিত নানা রোগে আক্রান্ত হয়ে ভর্তি হচ্ছে মানুষ।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here