শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় শপথ নিয়েছেন জাতীয় পার্টির ১১ এমপি
শপথ নিয়েছেন জাতীয় পার্টির ১১ এমপি

শপথ নিয়েছেন জাতীয় পার্টির ১১ এমপি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী জাতীয় পার্টির (জাপা) ১১ জন সংসদ সদস্য (এমপি) শপথ নিয়েছেন। বুধবার (১০ জানুয়ারি) দুপুর ১২টায় সংসদ ভবনের শপথকক্ষে তাদের শপথবাক্য পড়ান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
শেরেবাংলা নগরে সংসদ ভবনের পূর্ব ব্লকের প্রথম লেভেলের শপথকক্ষে এ শপথ অনুষ্ঠিত হয়। সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব এ কে এম আব্দুস সালাম শপথ পরিচালনা করেন।
বুধবার সকাল ১০টা শপথ অনুষ্ঠানের শুরুতেই স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজে শপথ নেন। পরে আওয়ামী লীগের ২২২ জন সংসদ সদস্যকে শপথবাক্য পাঠ করান তিনি। বেলা ১১টায় শপথ পড়ান ৬২ জন স্বতন্ত্র সংসদ সদস্যকে। মঙ্গলবার (৯ জানুয়ারি) দিনভর নানা নাটকীয়তার পর সংসদ সদস্যের শপথ নিয়ে সিদ্ধান্ত জানায় জাতীয় পার্টি।
সকালে জানানো হয়েছিল, জাপার এমপিরা শপথ নিতে সময় চেয়েছেন। তারা বুধবার শপথ নেবেন না, পরে শপথ নেবেন।
মঙ্গলবার সকালে জাতীয় পার্টির মহাসচিব মজিবুল হক চুন্নু গণমাধ্যমকে স্পষ্ট জানিয়েছিলেন, বুধবার তারা শপথ নিচ্ছেন না। তিনি বলেন, আমি এলাকায় আছি। ঢাকায় ফিরলে দলের বৈঠক হবে, তারপর সিদ্ধান্ত হবে। দলের সঙ্গে বৈঠক না করে কিছু বলতে পারব না।
চুন্নু জানান, বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় সংসদে একাদশ জাতীয় সংসদের উপনেতা জি এম কাদেরের অফিসে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে আলাপ-আলোচনা করে ঠিক করা হবে শপথের বিষয়টি। পরে সেই বৈঠক বাতিল করে শপথ গ্রহণের সিদ্ধান্ত নেয় জাতীয় পার্টি।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here