শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় এবার নবীন-প্রবীনদের নিয়ে মন্ত্রিসভা গঠন হবে: ওবায়দুল কাদের
এবার নবীন-প্রবীনদের নিয়ে মন্ত্রিসভা গঠন হবে: ওবায়দুল কাদের

এবার নবীন-প্রবীনদের নিয়ে মন্ত্রিসভা গঠন হবে: ওবায়দুল কাদের

নতুন মন্ত্রিসভা গঠন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, এবার নবীন-প্রবীনদের নিয়ে মন্ত্রিসভা গঠন হবে। বুধবার (১০ জানুয়ারি) দুপুরে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত প্রার্থীদের শপথ গ্রহণ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
বিরোধীদলীয় নেতা প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিরোধীদলীয় নেতা কে হবেন, তা স্পিকার ও সংসদ নেতা আলোচনা সাপেক্ষে ঠিক করবেন। এর আগে, সকালে জাতীয় সংসদের শপথকক্ষে দ্বাদশ জাতীয় সংসদের নির্বাচিত সদস্যরা শপথ নেন। তাদের শপথবাক্য পাঠ করান স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তারও আগে নিয়মানুযায়ী স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী নিজে নিজেই শপথ গ্রহণ করেন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ নেতা, মতিয়া চৌধুরী উপনেতা এবং নূর-ই আলম চৌধুরী চিপ হুইপ নির্বাচিত হয়েছেন। বুধবার দুপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী প্রার্থীদের শপথ গ্রহণ শেষে আওয়ামী লীগের সংসদীয় দলের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়।
গেল ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ আসনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে আওয়ামী লীগ ২২২টি, জাতীয় পার্টি ১১টি ও স্বতন্ত্র প্রার্থীরা ৬২ আসনে জয়ী হয়েছেন। এছাড়াও একটি করে আসনে জয়ী হয়েছে আওয়ামী লীগের শরিক দল ওয়ার্কার্স পার্টি ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। এছাড়া বাংলাদেশ কল্যাণ পার্টি পেয়েছে একটি আসন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here