শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল বৃহস্পতিবার জাতির উদ্দেশে ভাষণ দেবেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) আমাদের শেষ জনসভা। কাল জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন।
বুধবার (৩ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এই তথ্য দেন সেতুমন্ত্রী।
৭ জানুয়ারিকে ভোটের তারিখ ধরে গত ১৫ নভেম্বর দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হয় ১৮ ডিসেম্বর। সেদিন থেকেই প্রচারণায় নামেন সব প্রার্থী। ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত প্রচারণা চালানো যাবে।
নির্বাচন উপলক্ষ্যে সিলেট, রংপুর, বরিশাল, গোপালগঞ্জ ও ফরিদপুরে গিয়ে নির্বাচনী সমাবেশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ঢাকা থেকেও দেশের বিভিন্ন জেলায় নির্বাচনী সভায় বক্তব্য দেন তিনি। আগামীকাল নারায়ণগঞ্জে নির্বাচনী জনসভায় অংশ নেওয়ার কথা রয়েছে সরকারপ্রধানের।
বুধবার সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের বলেন, বৃহস্পতিবার (৪ জানুয়ারি) আমাদের শেষ জনসভা। কাল জাতির উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাষণ দেবেন।
ব্রিফিংয়ে সেতুমন্ত্রী আরও বলেন, নির্বাচন ঘিরে ১১ দেশের ৮০ পর্যবেক্ষক আসবেন। এরই মধ্যে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) এবং যুক্তরাষ্ট্রের ইন্টারন্যাশনাল রিপাবলিকান ইনস্টিটিউট (আইআরআই) ও ন্যাশনাল ডেমোক্রেটিক ইনস্টিটিউটের প্রতিনিধি এসেছে। বিভিন্ন দেশ থেকে ৫০ জন সংবাদকর্মী আসবেন। এ সংখ্যা আরও বাড়তে পারে।
নির্বাচন কমিশন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন স্বাধীন। তারা যেখানেই আচারণবিধি লঙ্ঘন দেখছেন সেখানেই ব্যবস্থা নিচ্ছেন। অবাধ ও সুষ্ঠু নির্বাচন বিষয়ে তাদের অবস্থান দৃশ্যমান।
এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, উপ-দফতর সম্পাদক সায়েম খান প্রমুখ উপস্থিত ছিলেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here