শেরপুর প্রতিদিন ডট কম

Home জাতীয় তমিজী হককে আবারও রিহ্যাবে পাঠাল ডিবি
তমিজী হককে আবারও রিহ্যাবে পাঠাল ডিবি

তমিজী হককে আবারও রিহ্যাবে পাঠাল ডিবি

আলোচিত ব্যবসায়ী আদম তমিজী হককে আবারও রিহ্যাব সেন্টার পাঠানো হয়েছে। তার মানসিক স্বাস্থ্যের চিকিৎসার জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) তাকে রিহ্যাব সেন্টারে পাঠায়। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন স্ট্যাটাস দেওয়ার বিষয়ে আদম তমিজীকে জিজ্ঞাসাবাদ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার (৩ জানুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও ডিএমপির গোয়েন্দা বিভাগের প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ।
তিনি বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে আদম তমিজী হক বিভিন্ন কথা লিখছিলেন। যার কারণে তার বিরুদ্ধে ডিএমপির দক্ষিণখান থানায় একটি মামলা হয়। এ মামলায় তাকে জিজ্ঞাসাবাদের জন্য গ্রেফতার করা হয়েছিল। তবে তাকে গ্রেফতারের পর তার আচরণ ও কথাবার্তায় তার সুস্থতার বিষয় নিয়ে প্রশ্ন দেখা দেয়। তিনি মাদকাসক্ত হওয়ায় চিকিৎসার জন্য মাদক নিরাময় কেন্দ্র বা রিহ্যাবে পাঠানো হয়েছে।
মোহাম্মদ হারুন অর রশীদ আরও বলেন, তাকে রিহ্যাবে ভর্তি করিয়ে বিষয়টি আদালতে জানানো হয় যে, তার এলোমেলো কথাবার্তায় ডিবির মনে হয়েছে তার চিকিৎসার প্রয়োজন। পরবর্তী সময়ে আদালতের নির্দেশে জাতীয় মানসিক হাসপাতালে তাকে চিকিৎসার জন্য পাঠানো হয়। মানসিক হাসপাতালে ৯ জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে একটি বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের সামনে তাকে হাজির করা হয়। বোর্ডের সদস্যরা তাকে পরীক্ষা-নিরীক্ষা শেষে একটা মতামত দিয়েছেন। যা আমরা আদালতে জানাব।
বোর্ডের সদস্যরা কী মতামত দিয়েছেন, এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিনি (তমিজী) এখনও মানসিকভাবে সুস্থ না। তাকে আবারও রিহ্যাবে পাঠাতে হবে। সেখানে তাকে আরও চিকিৎসা দিতে হবে।
এর আগে, গত ১০ ডিসেম্বর রাতে রাজধানীর গুলশানের নিজ বাসা থেকে জিজ্ঞাসাবাদের জন্য আদম তমিজী হককে আটক করে গোয়েন্দা পুলিশ।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here