শেরপুর প্রতিদিন ডট কম

Home ময়মনসিংহ বিভাগ শেরপুর জেলা নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত ইসি : নির্বাচন কমিশনার মো. আলমগীর
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত ইসি : নির্বাচন কমিশনার মো. আলমগীর

নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে প্রস্তুত ইসি : নির্বাচন কমিশনার মো. আলমগীর

নির্বাচন যদি সুষ্ঠু, শান্তিপূর্ণ, অবাধ ও নিরপেক্ষ হয় তাহলে অবশ্যই সেই নির্বাচন সবার কাছে গ্রহণযোগ্য হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। তিনি বলেছেন, নির্বাচন সুষ্ঠু করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।
মঙ্গলবার (৫ ডিসেম্বর) সন্ধ্যায় শেরপুরে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে নির্বাচনী কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।
মো. আলমগীর বলেন, সেনাবাহিনী মোতায়েনের বিষয়ে এখনও সিদ্ধান্ত হয়নি। আমরা আলোচনা করে সিদ্ধান্ত নেব। তবে অতীতে জাতীয় নির্বাচনগুলোতে যেহেতু সেনাবাহিনী ছিল, প্রয়োজন হলে এবারও সেনাবাহিনী থাকবে।
ইসি আলমগীর বলেন, নির্বাচনে ভোটের আগে বা পরে সংখ্যালঘুদের ওপর যাতে কোনো রকম কেউ ভয়ভীতি দেখাতে না পারে সে ব্যাপারে প্রত্যেক জেলার রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারদের বিশেষ নির্দেশনাও দেয়া হয়েছে।
বিরোধী দলের ডাকা অবরোধের কারণে ভোটে কোনো প্রভাব পড়বে কিনা- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন,
যারা এসব করছে তাদের জন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী রয়েছে, তবে এটা এখনও অ্যালার্মিং পর্যায়ে যায়নি। সারা দেশের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে, যানবাহনও চলছে, সাধারণ মানুষ স্বাভাবিকভাবেই ব্যবসা-বাণিজ্য করছে। এ অবস্থায় ভোটের দিনও ভোটাররা ভয় পাবে না। তারা নির্বিঘ্নেই ভোটকেন্দ্রে যাবে এবং তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল খায়রুম, পুলিশ সুপার মোনালিসা বেগম, জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ আনোয়ারুল হকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সহকারী রিটার্নিং কর্মকর্তা এবং নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here