শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব
বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন সাকিব

বিশ্বকাপের শেষ চারের দৌড় থেকে টাইগাররা ছিটকে গিয়েছে অনেক আগেই। গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে হাইভোল্টেজ ম্যাচে জয়ের পর টানা ছয় হারের বৃত্ত থেকে বেরিয়ে এসেছে বাংলাদেশ। সেই সঙ্গে লঙ্কা বধের পর এখনো চ্যাম্পিয়ন্স ট্রফির আশা বেঁচে রয়েছে টাইগারদের। তবে এসবের মাঝে আজ বড় দুঃসংবাদ পেল বাংলাদেশ। দিল্লিতে ম্যাচ সেরা ইনিংস খেলে দলকে সামনে থেকে নেতৃত্ব দেওয়া সাকিব আল হাসান বিশ্বকাপ থেকে ছিটকে গেছেন।
শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে ব্যাটিংয়ের সময় বাম হাতে চোট পাওয়ায় এবারের বিশ্বকাপ মিশন শেষ হয়ে গিয়েছে টাইগার অলরাউন্ডারের। পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ ম্যাচে তাকে দেখা যাবে না। জানা গেছে আজই দেশে ফিরতে যাচ্ছেন সাকিব।
আজ এক বিজ্ঞপ্তিতে সাকিবের চোটের বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। জাতীয় দলের ফিজিও বায়েজীদুল ইসলাম সাকিবের ইনজুরি নিয়ে বলেন, ‘ইনিংসের শুরুতে সাকিব তার বাঁ হাতের তর্জনীতে আঘাত পায়। পরে হাতে টেপ পেঁচিয়ে ও ব্যথানাশক ওষুধ খেয়ে এ নিয়েই তিনি ব্যাটিং চালিয়ে যান। দিল্লিতে তার একটি জরুরি এক্স রে হয় ম্যাচের পর। যেখানে নিশ্চিত হয় তার বাঁ পিপ জয়েন্টে চিড় ধরা পড়ে। সুস্থ হতে সাকিবের তিন থেকে চার সপ্তাহ লাগবে। আজকেই পুনর্বাসন প্রক্রিয়া শুরু করতে দেশে ফিরে যাচ্ছেন সাকিব। ’
তার পরিবর্তে এক ম্যাচের জন্য দলে কেউ যোগ দিবে কিনা তা নিয়ে এখনো বিস্তারিত কিছু জানায় নি বিসিবি। তবে ধারণা করা হচ্ছে স্কোয়াডে বাড়তি কাউকেই যুক্ত করবে না টাইগার ক্রিকেট বোর্ড। কেননা বাংলাদেশের অজিদের বিপক্ষে ম্যাচটি শুধুই নিয়মরক্ষার।
শেষ চারে যাওয়ার টাইগারদের স্বপ্ন আরো অনেক আগেই শেষ হয়ে গিয়েছে। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির দৌড়ে থাকতে হলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জিততে হবে । আর না হয় অন্য দলের ফলাফলের উপর ভাগ্য নির্ধারণ করবে টাইগারদের।
গতকাল দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ৬৫ বলে ৮২ রানের দুর্দান্ত ইনিংস ও বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন সাকিব। তবে এসব কিছু ছাপিয়ে সব থেকে বড় আলোচনার বিষয় লঙ্কান অলরাউন্ডার অ্যাঞ্জেলা ম্যাথিউসের টাইমড আউট, যা নিয়ে পুরো ক্রিকেট বিশ্বে এখনো অনেক তর্ক বিতর্ক চলমান।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

seventeen − 13 =