শেরপুর প্রতিদিন ডট কম

Home তথ্য ও প্রযুক্তি হোয়াটসঅ্যাপে যেভাবে এইচডি ভিডিও পাঠাবেন
হোয়াটসঅ্যাপে যেভাবে এইচডি ভিডিও পাঠাবেন

হোয়াটসঅ্যাপে যেভাবে এইচডি ভিডিও পাঠাবেন

সম্প্রতি হোয়াটসঅ্যাপ তার ব্যবহারকারীদের জন্য এইচডি ছবি শেয়ার করার ফিচারটি নিয়ে এসেছে। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুই প্ল্যাটফর্মের ক্ষেত্রেই ফিচারটি লাইভ হয়ে গেছে। এবার এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর মতোও ফিচার যোগ করা হলো হোয়াটসঅ্যাপে।

হোয়াটসঅ্যাপে এইচডি কোয়ালিটির ভিডিও পাঠাবেন যেভাবে

খুব সহজ একটা ফিচার। ব্যবহারকারীদের প্রথমে সেই ফাইল সিলেক্ট করতে হবে, যেটি তারা পাঠাবেন। সেন্ড বাটন পাঠানোর আগে উপরে ‘এইচডি’ আইকন দেখতে পাবেন। এখানে আপনি স্ট্যান্ডার্ড কোয়ালিটি থেকে রেজোলিউশন এইচডি-তে পরিবর্তন করতে পারবেন। বাই-ডিফল্ট ফিচারটি সক্রিয় হয়ে যাবে। যদিও হাই রেজোলিউশনে ছবির মতোই ভিডিও পাঠাতে গেলেও বেশি ডেটা খরচ হবে এবং স্টোরেজও বেশি খরচ হবে।

এদিকে আবার ব্যবহারকারীরাও নিজেদের পছন্দমাফিক রেজোলিউশন বেছে নিয়ে ভিডিও ডাউনলোড করতে পারবেন। এ বিষয়ে হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে বলা হচ্ছে, ‌‘আপনার ব্যান্ডউইথ কানেক্টিভিটি কম থাকার সময় আপনি যদি কোনো ছবি পেতে চান, তাহলে আপনি ফটো-বাই-ফটোর ভিত্তিতে বেছে নিয়ে স্ট্যান্ডার্ড ভার্সনটিকে এইচডি-তে আপগ্রেড করে নিতে পারেন।’

নির্দিষ্ট সময়ে ব্যবহারকারীদের অ্যাপ আপডেটের মাধ্যমে এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানোর ফিচারটি ধাপে ধাপে রোলআউট করা হবে। এখন থেকেই হোয়াটসঅ্যাপ আপডেট করে দেখা যাবে সেখানে এইচডি কোয়ালিটির ভিডিও পাঠানো সাপোর্ট রয়েছে কি না। আবার, হোয়াটসঅ্যাপ তার ওয়েব ভার্সনেও এইচডি কোয়ালিটির ছবি ও ভিডিও পাঠানোর ফিচার নিয়ে কাজ করছে। তবে কেউ চাইলে এখন ছবি বা ভিডিও এইচডি কোয়ালিটিতে ডাউনলোড করতে পারবেন।

চলতি বছরেরে শুরু থেকেই একের পর এক ফিচার রোলআউট করে চলেছে হোয়াটসঅ্যাপ। ভিডিও কলের সময় স্ক্রিন শেয়ারিং ফিচার থেকে শুরু করে মাল্টি-ফোন কানেক্টিভিটি অপশনসহ একাধিক জরুরি ফিচার রয়েছে তালিকায়।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

nine − 5 =