শেরপুর প্রতিদিন ডট কম

Home ক্রিকেট দলে ফিরলেন রাহুল, বাদ পড়বেন কে?
দলে ফিরলেন রাহুল, বাদ পড়বেন কে?

দলে ফিরলেন রাহুল, বাদ পড়বেন কে?

লোকেশ রাহুলকে দলে রেখেই ভারতের এশিয়া কাপ স্কোয়াড ঘোষণা করা হলেও চোট সারিয়ে তিনি ফিরছেন সুপার ফোর পর্বে। বৃহস্পতিবারই অনুশীলনও শুরু করে দিয়েছেন ভারতীয় এই উইকেটকিপার ব্যাটার। ইতোমধ্যে প্রশ্ন উঠছে, রাহুল একাদশে ফিরলে বাদ পড়বেন কে?

আবহাওয়ার পূর্বাভাস বলছিল, এশিয়া কাপ সুপার ফোরের ভেন্যু কলম্বোতে আগামী এক সপ্তাহে ৫০ শতাংশের বেশি বৃষ্টির সম্ভাবনা আছে। ভারতের অনুশীলনের দিনে বৃহস্পতিবার সকাল থেকেই যথারীতি বৃষ্টি ছিল। মাঠে নামতে না পেরে ইনডোরে অনুশীলন সেরেছে রোহিত-কোহলিরা।

এদিন সতীর্থদের সঙ্গে ব্যাটিং অনুশীলন করেন কেএল রাহুলও। চোট সারিয়ে ফেরা রাহুল প্রথমে কিছু থ্রোডাউন (বল ছোড়া হয় ব্যাটারের দিকে) অনুশীলন করেন। পরে শ্রেয়াস এবং তিনি একসঙ্গে ব্যাট করেন। অনুশীলনের সময় কোনো রকম অসুবিধা দেখা যায়নি এই উইকেটকিপার ব্যাটারের মধ্যে।

সর্বশেষ আইপিএলের মাঝপথে চোট পেয়ে ছিটকে যান রাহুল। এরপর পুনর্বাসন প্রক্রিয়া শেষে এশিয়া কাপ দিয়ে দলে ফিরেছেন। কিন্তু শ্রীলঙ্কায় যাওয়ার আগে দ্রাবিড় জানিয়েছিলেন, রাহুল গ্রুপ পর্বে খেলতে পারবেন না। তবে সুপার ফোরে পাওয়া যাবে তাকে। চোট সারিয়ে মাঠে ফেরার পর আবার চোট পেয়েছিলেন। সে কারণেই গ্রুপ পর্বের ম্যাচে খেলতে পারেননি তিনি।

কিন্তু রাহুল দলে আসায় ভারতের প্রথম একাদশে পরিবর্তন হতে পারে। বাদ পড়তে পারেন ইশান কিষান। পাকিস্তানের বিপক্ষে রান করে দলের ব্যাটিং বিপর্যয় রক্ষা করা তরুণ উইকেটরক্ষককে বসিয়ে রাহুলকে খেলানো হতে পারে।

যদিও অধিনায়ক রোহিত বিশ্বকাপের দল ঘোষণার সময় বলেছিলেন যে, ইশান এবং রাহুলকে একসঙ্গে খেলানো হতে পারে। তাহলে বসতে হতে পারে শুভমানকে। বেশ কিছু ম্যাচে রান পাননি তরুণ এই ওপেনার। তার জায়গায় ইশানকে ওপেন করতে পাঠিয়ে, মিডল অর্ডারে খেলতে পারেন রাহুল। তিনি নিজেও ওপেন করতে পারেন।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

2 + 5 =