শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা ভারতের সামনে আজ সমীকরণ কী
ভারতের সামনে আজ সমীকরণ কী

ভারতের সামনে আজ সমীকরণ কী

পাকিস্তানের বিপক্ষে হাই-ভোল্টেজ ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করেছিল ভারত। যদিও বেরসিক বৃষ্টিতে প্রথম ইনিংসের পর আর বল মাঠে গড়ায়নি। বৃষ্টিতে ভেস্তে যায় পাক-ভারত মহারণ।। ফলে ‘এ’ গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের সঙ্গে পয়েন্ট ভাগভাগি করে নিতে হয়েছে ভারতকে। 

এবার গ্রুপপর্বের শেষ ম্যাচে টিম ইন্ডিয়া মুখোমুখি হচ্ছে নবাগত নেপালের। যারা চলতি এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে বড় ব্যবধানে পাকিস্তানের কাছে হেরেছে। পাকিস্তান এ-গ্রুপ থেকে ইতোমধ্যে সুপার ফোর নিশ্চিত করেছে।

দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে উঠতে হলে নেপালকে হারানো ছাড়া উপায় নেই ভারতের সামনে। তবে বৃষ্টির কারণে এই ম্যাচটিও যদি পরিত্যক্ত হয়, দুই ম্যাচে দুই পয়েন্ট নিয়ে দ্বিতীয় পর্ব নিশ্চিত করবে ভারত। যেহেতু নেপাল নিজেদের প্রথম ম্যাচে হেরেছে। তবে নেপাল অঘটনের জয় পেলে গ্রুপপর্ব থেকেই বিদায় নেবে টিম ইন্ডিয়া।

 ভারত-নেপাল ম্যাচে বৃষ্টির সম্ভাবনা কতটুকুন?

ভারত-পাকিস্তান ম্যাচ যে মাঠে হয়েছে সেই ক্যান্ডির পাল্লেকেলেতেই হবে নেপালের মুখোমুখি হবে রোহিত-কোহলিরা। এই ম্যাচেও কী ব্যাঘাত ঘটাবে বৃষ্টি? সোমবার ক্যান্ডিতে বৃষ্টির আশঙ্কা কতটা?

আবহাওয়ার পূর্বাভাস বলছে, সোমবার সকাল থেকেই বৃষ্টি হতে পারে ক্যান্ডিতে। সকালের দিকে ৬০ শতাংশ বৃষ্টি হতে পারে। খেলার টস হওয়ার কথা বাংলাদেশ সময় তিনটায়। সেই সময় বৃষ্টি হতে পারে ২২ শতাংশ। সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ২২ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বৃষ্টির আশঙ্কা বেশি। ৬৬ শতাংশ সম্ভাবনা রয়েছে। অর্থাৎ, ঠিক যেমন ভারত-পাক ম্যাচে বাবর আজমদের ইনিংস শুরু করা যায়নি, তেমনই ভারত-নেপাল ম্যাচে দ্বিতীয় ইনিংসে ব্যাঘাত ঘটাতে পারে বৃষ্টি।

পুরো খেলা হবে কি হবে না, তা নিয়েও আছে শঙ্কা। আগের ম্যাচের মতো ভারতের আরও একটা


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

four × three =