শেরপুর প্রতিদিন ডট কম

Home শেরপুর জেলা শ্রীবরদী শ্রীবরদী ঘোনাপাড়া কাদিরপীর দাখিল মাদ্রাসার সুপার ও সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ
শ্রীবরদী ঘোনাপাড়া কাদিরপীর দাখিল মাদ্রাসার সুপার ও সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

শ্রীবরদী ঘোনাপাড়া কাদিরপীর দাখিল মাদ্রাসার সুপার ও সভাপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

শ্রীবরদী প্রতিনিধি: শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার ঘোনাপাড়া কাদিরপীর সুন্নাতিয়া দাখিল মাদ্রাসার সুপার মো. ছাবের আলী এবং ওই মাদ্রাসার সভাপতি মো. নূরুল আমীনের বিরুদ্ধে দুর্নীতি ও লুটপাটের লিখিত অভিযোগ করেছেন ঘোনাপাড়া গ্রামের হাফেজ মো. শাহ জালাল।
অভিযোগ সূত্রে জানা গেছে, মাদ্রাসার সুপার মো. ছাবের আলী কাদিরপীর সুন্নাতিয়া দাখিল মাদ্রাসার সুপার হিসেবে যোগদানের পূর্বে তিনি শংকর ঘোষ এমএ জব্বার দাখিল মাদ্রাসায় শিক্ষাগত যোগ্যতার তথ্য গোপন করে ওই মাদ্রাসায় সহকারি মৌলভী পদে ১৯৯৯ থেকে ২০১১ সাল পর্যন্ত চাকুরী করেন। পরবর্তীতে তিনি ঘোনাপাড়া কাদিরপীর সুন্নাতিয়া দাখিল মাদ্রাসায় সুপার পদে চাকুরীতে যোগদান করেন। এদিকে মাদ্রাসায় নিয়ম অনুযায়ী শিক্ষার্থী না থাকলেও সেখানে তিনি কাগজে কলমে বেশি শিক্ষার্থী দেখিয়ে এবং তথ্য গোপন করে এমপিওভূক্ত করান। প্রকৃত পক্ষে ছাত্রছাত্রী রয়েছে প্রায় শতাধিক। অপরদিকে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি মো. নূরুল আমীনের বিরুদ্ধেও রয়েছে নানা অভিযোগ মাদ্রাসার জমিদান করেছেন বর্তমান সভাপতি মো. নূরুল আমীনসহ ৪ ভাই। কিন্তু সেই দানকৃত জমির দলিল নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। যেখানে মাদ্রাসার একাডেমিক ভবন এবং অফিস করা হয়েছে ২৫৬৩ ও ৬২৯৫ নং দলিলে মাদ্রাসার জমির জাল দলিল বলে অভিযোগ করেছেন।
সরেজমিনে গিয়ে দেখা যায়, ম্যানেজিং কমিটির সভাপতি মো. নূরুল আমীনসহ তার অপরাপর ৪ ভাই মাদ্রাসার জন্য ৫০ শতাংশ ২৫৬৩নং দলিল ও ৬২৯৫ নং দলিলে ৫০ শতাংশসহ এক একর জমির দলিল জাল। যেখানে মাদ্রাসার ভবনটি রয়েছে তার সম্মুখ ভাগে জমি নেই। তাহলে প্রশ্ন দেখা দিয়েছে মাদ্রাসার ভবনটি কার জায়গায় দাঁড়িয়ে আছে।
মাদ্রাসার সুপার মো. ছাবের আলী ও সভাপতি মো. নূরুল আমীনের বিরুদ্ধে অভিযোগ বিষয় জানতে চাইলে তারা অস্বীকার করেছেন।
স্থানীয় এলাকাবাসী জানায়, মাদ্রাসায় পড়ালেখার মান্নোয়ন না থাকায় তাদের সন্তানদের সেখানে ভর্তি করেন না। এছাড়াও তারা বলেন, মাদ্রাসার ম্যানেজিং কমিটি বর্তমান যারা রয়েছেন তাদের সাথে অপর ভাইদের মতবিরোধ রয়েছে। সূত্র: আজকের জামালপুর


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

1 × 5 =