শেরপুর প্রতিদিন ডট কম

Home আন্তর্জাতিক যুক্তরাষ্ট্রে মিউজিক ফেস্টিভ্যালের পাশে গুলিবর্ষণ, নিহত ২
যুক্তরাষ্ট্রে মিউজিক ফেস্টিভ্যালের পাশে গুলিবর্ষণ, নিহত ২

যুক্তরাষ্ট্রে মিউজিক ফেস্টিভ্যালের পাশে গুলিবর্ষণ, নিহত ২

যুক্তরাষ্ট্রে একটি মিউজিক ফেস্টিভ্যালের পাশে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছেন কমপক্ষে ২ জন। এই ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন।

ভারতীয় বার্তাসংস্থা এএনআইয়ের বরাত দিয়ে সোমবার (১৯ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম এনডিটিভি।

 

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন অঙ্গরাজ্যে জর্জ শহরের কাছে ক্যাম্পগ্রাউন্ডে শনিবার রাতে ইলেকট্রনিক ডান্স মিউজিক ফেস্টিভ্যাল চলাকালীন কাছোকাছি এলাকায় গুলিবর্ষণের ঘটনায় বন্দুকধারীসহ অন্তত দুইজন নিহত এবং তিনজন আহত হয়েছেন বলে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে।

সংবাদমাধ্যমটি বলছে, স্থানীয় সময় গত শনিবার রাত ৮টা ২৫ মিনিটে পুলিশের কাছে গুলি চালানোর রিপোর্ট আসে। গ্রান্ট কাউন্টি শেরিফের অফিসের মতে, ওয়াশিংটনের জর্জ অ্যাম্ফিথিয়েটারের কাছে ক্যাম্পগ্রাউন্ডে গুলি চালানোর ওই ঘটনা ঘটে।

শেরিফের অফিসের মুখপাত্র কাইল ফোরম্যানের মতে, কর্মকর্তারা সন্দেহভাজন হামলাকারীকে চিহ্নিত করার আগেই সে ঘটনাস্থল থেকে চলে যায়। তিনি বলেছেন, সন্দেহভাজন ব্যক্তি ভিড়ের মধ্যে ‘এলোমেলোভাবে’ গুলি চালিয়ে পালিয়ে যায় এবং পরে তাকে হেফাজতে নেওয়া হয়।

 

ফোরম্যান বলেন, জর্জ অ্যাম্ফিথিয়েটার সেই সময়ে বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড নামে দুই দিনের সঙ্গীত উৎসবের আয়োজন করছিল এবং ক্যাম্পগ্রাউন্ডটি ঘটনাস্থল থেকে কয়েকশ গজ দূরে অবস্থিত। অবশ্য গুলিবর্ষণের ঘটনা সত্ত্বেও বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড উৎসব অব্যাহত ছিল এবং ক্যাম্পগ্রাউন্ডের একটি অংশ এড়িয়ে চলতে অনুরোধ জানিয়ে সেসময় একটি বিবৃতিও প্রকাশ করা হয়।

পরে রোববার সকালে আয়োজকদের পক্ষ থেকে মিউজিক ফেস্টিভ্যালের ওই দিনের অনুষ্ঠান বাতিলের ঘোষণা দেওয়া হয়। বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ড জানায়, ‘গত রাতে ওভারফ্লো ক্যাম্পিং এলাকায় ঘটে যাওয়া ঘটনার কারণে বিয়ন্ড ওয়ান্ডারল্যান্ডের ২য় দিনের অনুষ্ঠান বাতিল করা হয়েছে।’

এতে আরও বলা হয়, ‘আমরা স্থানীয় কর্তৃপক্ষ এবং কর্মীদের প্রতি আমাদের আন্তরিক কৃতজ্ঞতা জানাতে চাই যারা পরিস্থিতি স্বাভাবিক করতে দ্রুত পদক্ষেপ নিয়েছে। গুলিবর্ষণের ঘটনায় ক্ষতিগ্রস্ত সকলের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা।’

 


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here