শেরপুর প্রতিদিন ডট কম

Home ক্রিকেট নাঈমকে দলে নেওয়ার কারণ জানালেন হাথুরু
নাঈমকে দলে নেওয়ার কারণ জানালেন হাথুরু

নাঈমকে দলে নেওয়ার কারণ জানালেন হাথুরু

আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের সিরিজে দারুণ ব্যাটিং করেছেন ওপেনার জাকির হাসান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও ফিফটি পেয়েছিলেন তিনি। যে কারণে পরের ওয়ানডে সিরিজেই দলে ডাক পেয়েছিলেন। 

কিন্তু ইনজুরির কারণে খেলতে পারেননি জাকির। এবার টেস্ট দলে ফিরে রান করলেও ওয়াানডে দলে নেওয়া হয়নি তাকে। লম্বা দৌড়ের ঘোড়া মনে করা হচ্ছে মাহমুদুল হাসানকে। তিনিও নেই আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজের দলে। আবার আয়ারল্যান্ড সিরিজের ওয়ানডে দলে থাকা রনি তালুকদার বাদ পড়েছেন।

 

তাদের জায়গায় জাতীয় দলে বারবার ব্যর্থ হওয়া মোহাম্মদ নাঈম শেখকে ফিরিয়েছেন নির্বাচকরা। বিশ্বকাপের আগে আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে তাকে দলে নেওয়ার বিষয়ে বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে জানিয়েছেন, পঞ্চাশ ওভারের ঘরোয়া ক্রিকেটে নাঈম রান করায় তাকে দলে নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘আমাদের পঞ্চাশ ওভারের ঘরোয়া ক্রিকেটে (ডিপিএল) নাঈম সর্বোচ্চ রান করেছে। গত দুই মৌসুমে সে রান করেছে। রনিকে আমরা টি-২০ বিবেচনায় রেখেছি। তাকে আমি টি-২০ দলে ডেকেছি এবং সে দেখিয়েছে, টি-২০ ফরম্যাটে কী করতে পারে। এবার নাঈমকে যদি আফগানিস্তানের বিপক্ষে একটা ম্যাচে সুযোগ দিতে পারি তাহলে তাকে দেখার সুযোগ মিলবে।’

নাঈম শেখের মতো ঘরোয়া ক্রিকেটে প্রচুর রান করেছেন এনামুল হক বিজয়। গত মৌসুমে রেকর্ড রান করে জাতীয় দলে ফিরেছিলেন তিনি। আবার বাদও পড়েছেন। সর্বশেষ ডিপিএলেও রান পেয়েছেন তিনি। কিন্তু দলে ডাকা হয়নি তাকে। বিষয়টি নিয়ে হাথুরু বলেছেন, ‘দলে তো কেবল আপনি ১১ জনকেই খেলাতে পারবেন।’


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here