শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা মেসির সঙ্গে মায়ামির আনুষ্ঠানিক চুক্তিতে দেরি কেন?
মেসির সঙ্গে মায়ামির আনুষ্ঠানিক চুক্তিতে দেরি কেন?

মেসির সঙ্গে মায়ামির আনুষ্ঠানিক চুক্তিতে দেরি কেন?

লিওনেল মেসি মেজর লিগ সকারে (এমএলএস) আসার ঘোষণা দিয়েছেন ৮ জুন। তার এই ঘোষণাকে দেখা হচ্ছে মেজর লিগ সকার এবং ইন্টার মায়ামির ইতিহাসের সবচেয়ে বড় ঘটনাগুলোর একটি হিসেবে। তবে ইন্টার মায়ামি এখনো আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি। বলেনি এমএলএস কর্তৃপক্ষ। মেসির মায়ামিতে যাওয়ার ঘোষণাটিকেই এখনো সামাজিক যোগাযোগমাধ্যমে পিন পোস্ট আকারে দিয়ে রেখেছে এমএলএস। এর বেশি কোনো হালনাগাদ তথ্য নেই লিগ বা ক্লাবের পক্ষ থেকে।

এখনো মেসির সঙ্গে চুক্তি সই না হওয়া আর আনুষ্ঠানিক ঘোষণা না আসা নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক। প্রতিবেদনে একাধিক সূত্রের বরাত দিয়ে বলা হয়, এমএলএস কমিশনার ডন গারবের মেসির আসা নিয়ে আনুষ্ঠানিক ঘোষণার জন্য এখনো প্রস্তুত নন।

 

এখন পর্যন্ত লিগ কর্তৃপক্ষ এ বিষয়ে একটিই বিবৃতি দিয়েছে। যেখানে মেসির যুক্তরাষ্ট্রে যাওয়ার ঘোষণায় ‘আনন্দিত’ বলা হলেও ‘আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন হতে এখনো কাজ বাকি আছে’ বলে উল্লেখ করা হয়েছে। দ্য অ্যাথলেটিক বলছে, এক সপ্তাহের বেশি সময় পার হয়ে গেলেও এখনো সেসব কাজ শেষ করতে পারেনি লিগ কর্তৃপক্ষ।

মেসি ঘোষণার পর যুক্তরাষ্ট্রের ক্রীড়া জগতে বড় কম্পন অনুভূত হলেও এখনো চুক্তি সই হয়নি। এমনকি চুক্তিসংক্রান্ত যাবতীয় বিষয়ও চূড়ান্ত হয়নি। আর চুক্তি না হওয়ার কারণে মেসিকে কীভাবে বরণ করা হবে এবং তার আগমনকে কীভাবে কাজে লাগানো হবে, সে বিষয়েও চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেনি মায়ামি ও লিগ কর্তৃপক্ষ। পাশাপাশি মেসির চুক্তিপত্রের সঙ্গে জড়িয়ে থাকা অন্য চুক্তিগুলোকেও এটি প্রভাবিত করছে। যেখানে নতুন কোচ নিয়োগ এবং অন্য খেলোয়াড়দের আগমনের বিষয়টিও জড়িত।

চুক্তিটি মৌলিকভাবে কিছুটা জটিল, সেটিও এর বিলম্বিত হওয়ার আরেকটি বড় কারণ। প্রস্তাবিত চুক্তিটিতে ইন্টার মায়ামি মালিকানার অংশ কিনে নেওয়ার সুযোগ রাখার কথা বলা হচ্ছে। চুক্তির অংশ হিসেবে এমএলএসের পুরো মৌসুমের সাবস্ক্রিপশন থেকে পাওয়া অর্থ ভাগাভাগির বিষয়ে অ্যাপলের সঙ্গে আলোচনা সেরে নেওয়ার বিষয়টি এখনো অমীমাংসিত।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here