শেরপুর প্রতিদিন ডট কম

Home সারাদেশ পুড়লো কৃষকের স্বপ্নের গোয়াল, বাঁচাতে গিয়ে হলেন অগ্নিদগ্ধ
পুড়লো কৃষকের স্বপ্নের গোয়াল, বাঁচাতে গিয়ে হলেন অগ্নিদগ্ধ

পুড়লো কৃষকের স্বপ্নের গোয়াল, বাঁচাতে গিয়ে হলেন অগ্নিদগ্ধ

মাদারীপুরের শিবচরে গোয়াল ঘরে আগুন লেগে কোরবানিতে বিক্রির জন্য লালন-পালন করা ২টি গরু ও ১টি ছাগলের মৃত্যু হয়েছে। এসময় গরু রক্ষা করতে গিয়ে অগ্নিদগ্ধ হয়েছেন মজিবর হাওলাদার (৬৫) নামের এক কৃষক। 

বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে শিবচর পৌরসভার চরশ্যামাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অগ্নিদগ্ধ ওই ব্যক্তিকে রাতেই ঢাকার শেখ হাসিনা বার্ণ ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

 

মজিবর হাওলাদার ওই এলাকার আব্দুর রব হাওলাদারের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, মজিবর হাওলাদার গোয়াল ঘরে ৩টি গরু ও ১টি ছাগল বাঁধা ছিল। কুরবানির ঈদের জন্য তিনি গরুগুলো বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন। গতরাতে গোয়াল ঘরে মশা দূর করতে ঘরে কয়েল জ্বালিয়ে রাখেন। রাত ১০টার দিকে হঠাৎ করেই গোয়াল ঘরে আগুন দেখতে পান তিনি। এ সময় গরু বাঁচাতে ঘরে প্রবেশ করে বাঁধন খুলে দেওয়ার চেষ্টা করেন। একটি গরুর বাঁধন খুলে দিতে পারলেও নিজের শরীরে আগুন ধরে যায়। পরে পরিবারের লোকজন তাকে উদ্ধার করে দ্রুত শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য ঢাকা প্রেরণ করেন।

অগ্নিদগ্ধ ব্যক্তির ভাই লাভলু হাওলাদার বলেন, ‘কোরবানিতে বিক্রির জন্য বড় দুটি গরু ছিল। আগুনে মারা গেছে। আমার ভাই গরু বাঁচাতে গিয়ে আগুনে পুড়ে গেছে। রাতেই ঢাকা নিয়ে গেছি চিকিৎসার জন্য।’

 

তার ছেলে রুবায়েব বলেন, আমার বাবা কষ্ট করে গরুটি লালন-পালন করছিল কোরবানিতে বিক্রি করার উদ্দেশ্যে। ঋণ পরিশোধ করবে ভেবেছিল। তার আর হলো না।

কৃষকের স্ত্রী আসিয়া বেগম বলেন, আমরা কয়েকটি গরু ঋণ করে কিনেছিলাম। কোরবানিতে বিক্রি করে এই ঋণের টাকা শোধ করে ঘর তুলব ভেবেছিলাম। সেই কষ্ট কষ্টই রয়ে গেল।

শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা মো.ইব্রাহিম বলেন, রাতেই তাকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট হসপিটালে প্রেরণ করা হয়েছে। তার শরীরের ৭৫ ভাগই অগ্নিদগ্ধ ছিল।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

15 − twelve =