শেরপুর প্রতিদিন ডট কম

Home খেলাধুলা পিএসজির সঙ্গে চুক্তি বাড়াচ্ছেন না এমবাপ্পে
পিএসজির সঙ্গে চুক্তি বাড়াচ্ছেন না এমবাপ্পে

পিএসজির সঙ্গে চুক্তি বাড়াচ্ছেন না এমবাপ্পে

ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) সঙ্গে এরইমধ্যে সম্পর্ক বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। এবার জানা গেল, ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেও আর দলটির সঙ্গে চুক্তি বাড়াচ্ছেন না। ফ্রান্সের সংবাদমাধ্যম লেকিপের বরাত দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরার প্রতিবেদনে এমনটি জানানো হয়েছে।

এতে বলা হয়, এমবাপ্পে পিএসজির সঙ্গে চুক্তি বাড়াতে রাজি হয়নি। এ সংক্রান্ত একটি আনুষ্ঠানিক চিঠি তিনি এরই মধ্যে পিএজসি কর্তৃপক্ষকে দিয়েছেন।

২০২২ সালে মে তে দুই বছরের জন্য চুক্তি নবায়ন করেন এমবাপ্পে। অর্থাৎ জুন ২০২৪ পর্যন্ত ফরাসি ক্লাবটিতেই থেকে যাবার কথা তার। তবে এ চুক্তিতে একটি শর্তও ছিল। তাতে বলা ছিল, এমবাপ্পে চাইলে আরও এক বছরের জন্য চুক্তির মেয়াদ বাড়বে। তবে গতকাল সোমবার, নিজ ক্লাবকে দেয়া এক চিঠিতে এমবাপ্পে জানিয়েছেন, ক্লাবটির সঙ্গে চুক্তির সেই বিশেষ ধারা ব্যবহার করবেন না তিনি। এ অবস্থায় এমবাপ্পেকে চাইলে এ মৌসুমে বিক্রি করে দিতে পারে পিএসজি। অথবা ২০২৪ সাল পর্যন্ত তাঁকে চাইলে খেলাতে পারে দলটি।

কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগদান নিয়ে গত বছর জলঘোলা হয়েছে অনেক। ফ্রি এজেন্ট হয়ে রিয়ালে যোগ দেয়ার সুযোগ থাকলেও তাকে পেতে প্রায় দুইশ মিলিয়ন ইউরো দাম হেঁকেছিল স্প্যানিশ ক্লাবটি। একেবারে শেষ মুহুর্তে এসে ফরাসি জায়ান্টদের সঙ্গেই নতুন করে চুক্তি সই করেন তিনি। তবে এবার কারিম বেনজেমা সৌদি আরবের আল ইত্তিহাদের যোগ দেওয়ার পর রিয়াল মাদ্রিদে এমবাপ্পের যোগ দেয়ার সম্ভাবনা আরও বেড়েছে।

এদিকে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের পিএসজির ভবিষ্যতও এখন অনিশ্চিত বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। পিএসজির আশা ছিল, মেসি, নেইমার ও এমবাপ্পেদের দিয়ে তারা চ্যাম্পিয়ন্স লিগ জয় করবে। তবে দলটির এ স্বপ্ন অধরাই থেকে গেছে।

পিএসজির হয়ে পাঁচটি ফ্রেঞ্চ লিগ টাইটেল জিতেছেন ২৪ বছর বয়সী এমবাপ্পে। এছাড়া ২০১৮ সালের ফ্রান্সের বিশ্বকাপ জয়ী দলের সদস্যও তিনি। ২০২২ সালের কাতার বিশ্বকাপে হ্যাটট্রিক করে আর্জেন্টিনাকে বেশ ভুগিয়েছিলেন এ ফুটবল তারকা।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

5 × 4 =