শেরপুর প্রতিদিন ডট কম

Home ফুটবল জেএফএ অ-১২ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শেরপুর
জেএফএ অ-১২ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শেরপুর

জেএফএ অ-১২ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে শেরপুর

শেরপুর প্রতিনিধি: জেএফএ অনূর্ধ্ব-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে শেরপুর ভেন্যুর ফাইনালে উন্নীত হয়েছে স্বাগতিক শেরপুর জেলা দল। শনিবার (৩ জুন) দ্বিতীয় সেমিফাইনালে স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে শেরপুরের মেয়েরা ৩-২ গোলে টাঙ্গাইল জেলাকে হারিয়ে ভেন্যু ফাইনাল নিশ্চিত করেছে।

রোববার (৩ জুন) কিশোরগঞ্জ জেলা বনাম শেরপুর জেলার মধ্যে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

 

খেলা শুরুর ৫ মিনিটের মাথায় শেরপুরের স্ট্রাইকার ১০নং জার্সিধারী ইউরেকা সাংমা প্রথম গোল করেন। সেই গোলের রেশ কাটতে না কাটতে ৮ মিনিটের সময় ইউরেকা সাংমা আরও একটি গোল করলে ২-০ গোলে এগিয়ে যায় শেরপুর জেলা দল। তবে আক্রমণ-পাল্টা আক্রমণে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণভাবে খেলা এগিয়ে যেতে থাকে।

এর মধ্যে ২৩ মিনিটের মাথায় টাঙ্গাইলের উইংগার সীমা আক্তার গোল করে ব্যবধান কমিয়ে আনে। খেলার ৩১ মিনিটের সময় শেরপুরের এক ডিফেন্ডার বল ক্লিয়ার করতে গেলে হ্যান্ডবল হলে পেনাল্টি থেকে সীমা আক্তার আরও একটি গোল করলে ২-২ ব্যবধানে বিরতিতে যায় দুই দল।

বিরতি থেকে ফিরে দ্বিতীয়ার্ধের ৫ মিনিটে শেরপুরের স্ট্রাইকার ইউরেকা সাংমা আরও একটি গোল করে হ্যাট্রিক পূর্ণ করে। পরবর্তী সময়ে আর গোল না হওয়ায় ৩-২ গোলের ব্যবধানে টাঙ্গাইলের বিপক্ষে জয়লাভ করে ফাইনালে উঠার উচ্ছাসে আনন্দে মেতে ওঠে শেরপুরের মেয়েরা।

 

শেরপুর জেলা দলের কোচ গোলাম শাহরিয়ার রবিন ও ম্যানেজার মো. মজিবুর রহমান বলেন, ‘এবার ঝিনাইগাতী উপজেলার গারো মেয়েদের নিয়ে টিম করেছি। মেয়েরা বেশ ভালো খেলেছে। তাদের অক্লান্ত পরিশ্রম ও ডেডিকেশনের ফলেই আমাদের এ জয় সম্ভব হয়েছে। আমরা আশা করছি, প্রতিপক্ষ যদি সঠিক বয়সের খেলোয়াড় থাকে তাহলে ফাইনালেও জয় হবে ইনশাআল্লাহ।’

প্রতিভা অন্বেষণের লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কমিটি ফর ওমেন্স ফুটবলের ব্যবস্থাপনায় শেরপুর জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের আয়োজনে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম আঞ্চলিক ভেন্যুতে ৫টি জেলা দল জেএফএ অ-১২ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের খেলায় নিয়েছে। দলগুলো হলো-স্বাগতিক শেরপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, টাঙ্গাইল ও নেত্রকোনা জেলা।


LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

4 + six =