নকলায় জোর পূর্বক জমি দখলের চেষ্ঠার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

255

স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় জোর পূর্বক জমি দখল চেষ্ঠা ও ভেকু দিয়ে মাটি কাটার অভিযোগ উঠেছে অষ্টধর ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) দুলাল উদ্দিনের বিরুদ্ধে। এ বিষয়ে নকলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেন জমির মালিক দেবুয়ারচরের মৃত. জয়েন উদ্দিনের পুত্র বাতেন মিয়া। ঘটনাটি ঘটেছে শুক্রবার ( সেপ্টম্বর) বিকাল ৩ ঘটিকার সময় উপজেলার অষ্টধর ইউনিয়নের দেবুয়ারচর গ্রামে।

বাতেন মিয়া অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত প্রতিবেশি মৃত. রইচ উদ্দিনের পুত্র দুলাল উদ্দিন (৬০) মেম্বার, বিল্লাল হোসেন (৪৫) ও ইয়াসিন আলী (৩২) গং আমার দেবুয়ারচর মৌজার ২৪৯ নং খতিয়ানে ২০২ নং দাগের কান্দা শ্রেনির ৫৬ শতাংশের কাতে ৪৯ শতাংশ জমি নিয়ে জমিজমা নিয়ে দ্বন্দ চলিয়া আসতেছে। শুক্রবারে বিকেলে উক্ত ভূমিতে ভেকু দিয়ে মাটি কাটাসহ ভূমি দখলের পায়তারা শুরু করে। তারা গ্রামের কোন বিচার শালিস মানে না। যে কোন মূুহুর্তে জান মানের ক্ষতি করতে পারে বলে তিনি অভিযোগ করে বলেন।

চরঅষ্টধর ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী বলেন, বিষয়টি আমি শুনেছি। তবে মেম্বার দুলাল কাজটা ঠিক করেনি। তবে এ ব্যপারে মেম্বার দুলাল উদ্দিনের সাথে যোগাযোগ করার চেষ্ঠা করেও পাওয়া যায়নি।

নকলা থানার সহকারি উপপরিদর্শক (এএসআই) জহিরুল ইসলাম বলেন, দেবুয়ারচরের বাতেন মিয়া জমিসংক্রান্ত বিরোধের একটি লিখিত অভিযোগ দায়ের করেন। আমি ঘটনাস্থলে যাই এবং উক্ত ভূমিতে ভেকু দিয়ে মাটি কাটতে নিষেধ করি। আইনি পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।