শেরপুরে ২ প্রতিষ্ঠানে আগুন, প্রায় ২০ লক্ষ টাকা ক্ষয়ক্ষতি

249

শেরপুর জেলা প্রতিনিধিঃ শেরপুরে ভয়াবহ অগ্নিকাণ্ডে গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ৯ আগস্ট মঙ্গলবার দুপুরে শহরের শহীদ বুলবুল সড়ক এলাকায় রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের গোডাউনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিস ও জেলা রেড ক্রিসেন্টের সদস্যরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার দুপুরে শহরের শহীদ বুলবুল সড়কের করিম পাগলা মার্কেটসংলগ্ন রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের দুতলায় থাকা গোডাউনে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে গোডাউনে থাকা বিভিন্ন ধরনের ঘড়ি, শিশুদের খেলনা ও ডিজিটাল ঘড়ি তৈরির মেশিন পুড়ে যায়। এছাড়া পাশে থাকা একটি কোচিং সেন্টারও পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘন্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেয়। এতে দুই পাশের কোটি কোটি টাকার মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায়।

এ ব্যাপারে জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, অগ্নিকাণ্ডে ঘটনা জানার সাথে সাথে গিয়ে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, প্রায় ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া প্রায় কোটি টাকার মালামাল উদ্ধার করে রক্ষা করা সম্ভব হয়েছে।

এদিকে অগ্নিকাণ্ডের ঘটনা শুনে পুলিশ ঘটনাস্থলে অবস্থা করতে দেখা যায়।