শেরপুর পৌর আ.লীগের আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

69
নিজস্ব প্রতিনিধি:
শেরপুর পৌর আওয়ামীলীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। ১৭ই মে মঙ্গলবার বিকেলে জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি।
শেরপুর পৌর আওয়ামীলীগের সভাপতি প্রকাশ দত্তের সভাপতিত্বে ও জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম উৎপলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেরপুর সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।
প্রধান অতিথির বক্তব্যে চন্দন কুমার পাল বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন। এ সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা প্রবাসে থাকায় ঘাতকদের হাত থেকে রেহাই পান। পরে ১৯৮১ সালের ফেব্রুয়ারীতে অনুষ্ঠিত দলের কাউন্সিলে শেখ হাসিনার অনুপস্থিতিতে তাকে আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত করা হয়। এরপর ১৭ মে দেশে ফেরেন তিনি। তিনি দেশে ফিরে এসেছেন বিধায় দেশে গণতন্ত্র ফিরে এসেছে। দেশের উন্নয়ন হচ্ছে। এই উন্নয়ন ধরে রাখার জন্য সকলকে আওয়ামীলীগ সরকারের সহযোগিতা করার আহ্বান জানান তিনি।
এসময় অন্যান্যের মধ্যে জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ফখরুল মজিদ খোকন, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম সেলু, ধর্ম বিষয়ক সম্পাদক আলহাজ্ব দুলাল উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আওলাদুল ইসলাম আওলাদ, জেলা সেচ্ছাসেবক লীগের আহব্বায়ক মো. মনির উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়াও জেলা আওয়ামীলীগ, শহর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, সেচ্ছাসেবকলীগ, মহিলা আওয়ামীলীগ, তাতীলীগসহ পৌরসভার ৯ টি ওয়ার্ডের সভাপতি-সম্পাদকগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে বক্তারা নবগঠিত শেরপুর পৌর আওয়ামীলীগের সভাপতি, সাধারণ সম্পাদককে শুভেচ্ছা জানান।