শান্তিপূর্ণ পূজা উদযাপনে নকলায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী

65

স্টাফ রিপোর্টার: কুমিল্লার একটি মন্দিরে পবিত্র ‘কুরআন’ অবমাননার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার পর সংশ্লিষ্ট মন্দিরসহ দেশের বিভিন্ন স্থানে হামলার ঘটনা ঘটে। এমন অবস্থায় সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দেশের বিভিন্ন জেলায় মোতায়েন করা হয়েছে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী।

এরই ধারাবাহিকতায় শান্তিপূর্ণ, নিরাপদ ও উৎসবমুখর পরিবেশে পূজা উদযাপন করতে শেরপুরের নকলায় ১৯টি পূজামণ্ডপে আইন শৃংখলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মুশফিকুর রহমান মুঠোফোনে বলেন, দুর্গাপূজা উদযাপন শান্তিপূর্ণ করতে পুলিশি টহল জোরদার করা হয়েছে। তবে নিরাপত্তা রক্ষা শুধু আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব না। এটা সামগ্রিক। এ কাজে সবাইকে অংশগ্রহণ করতে হবে। তাই সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতায় নকলায় এবার শান্তিপূর্ণ, নিরাপদ, উৎসবমুখ ও ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে পূজা উদযাপিত হবে বলেও তিনি আশা করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোস্তাফিজুর রহমান বলেন, দুর্গাপূজায় শৃঙ্খলতা বজায় রাখতে উপজেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। পুলিশ, আনসার এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থা সদস্যরা ইতিমধ্যে পূজামণ্ডপ ও আশপাশের এলাকায় টহল শুরু করেছে। মণ্ডপগুলোতে সর্বোচ্চ নিরাপত্তার স্বার্থে প্রশাসন কাজ করছে। আগামীকাল শুক্রবার মসজিদের খুদবায় যেন ইমামগন কোন ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য না দেয় সেজন্য নকলা ইসলামী ফাউন্ডেশনের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েয়ে এবং এ নির্দেশনা সকল মসজিদে পৌছে দেওয়ার কথাও বলা হয়েছে।