পঙ্গু আলালকে হুইল চেয়ার দিয়ে স্বপ্ন পুরণ করলো ইউপি চেয়ারম্যান মহব্বত

44

স্টাফ রিপোর্টার: অবশেষে গরীব-অসহায় পঙ্গু আলাল উদ্দিনকে নতুন একটি হুইল চেয়ার দিয়ে স্বপ্ন পুরণ করলো শেরপুরের নকলার বানেশ্বর্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাজহারুল আনোয়ার মহব্বত। পঙ্গু আলাল উদ্দিনের বাড়ী উপজেলার বানেশ্বদী ইউনিয়নের কবুতরমারী চারআনী এলাকায়। বুধবার (১৩অক্টোবর) বিকেলে হুইল চেয়ারটি পেয়ে খুশিতে আবেগে উৎফুল্ল হয়ে পড়েন পঙ্গু আলা উদ্দিন ও তার পরিবার।

স্থানীয় সূত্র জানায়, প্যারালাইসিস রোগে আক্রান্ত হয়ে আলাল উদ্দিন (৫৫) তার দুটি পাঁ অচল হয়ে যায়। সেই থেকে বিছানায় পড়ে আছেন তিনি। গরীব অসহায় পরিবার হুইল চেয়ার কেনার সামর্থ্য না থাকায় বেশ কিছুদিন যাবৎ ধরে বিছানায় সারাদিন কাটে আলা উদ্দিনের। বিভিন্ন জায়গাতে ধরনা দিলেও তার ভাগ্যে জোটেনি হুইল চেয়ার। বিষয়টি জানতে পেরে ইউপি চেয়ারম্যান নিজ অর্থে একটি হুইল চেয়ার দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেন আলা উদ্দিনের দিকে। এত তার পরিবারের দু:খের কিছুটা হলেও অবসান হলো।

আলাল উদ্দিন বলেন, কোন রকমেই খেয়ে না খেয়ে বেঁচে আছি। তার উপর ঔষধপত্র কিনতে হয়। বেশ কিছুদিন যাবৎ ধরে আমি অচল। আমি হাটা চলা করতে পারিনা। হুইল চেয়ার কেনারও সামর্থ নেই। মানুষের দ্বারে দ্বারে ঘুরেও আমার ভাগ্যে জোটেনি। মহব্বত চেয়ারম্যান আমার জন্য নতুন একটি হুইল চেয়ার নিয়ে আসায় আমি খুবেই খুশি হয়েছি। মহব্বত চেয়ারম্যানের জন্য অনেক দোয়া রইলো। এই গরীব অসহায় মানুষটাকে সহযোগীতা করায় আল্লাহ যেন মহব্বতকে ভাল রাখেন এবং সুস্থ রাখেন আল্লাহের কাছে আমার এটাই চাওয়া।

ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মাজহারুল আনোয়ার মহব্বত জানান, আমি যখন জানতে পারি একটি হুইল চেয়ারের জন্য বহুদিন ধরে ঘুরছেন আলাল উদ্দিন। কিন্তু কেউ তাকে হুইল চেয়ার দেয়নি। প্যারালাইসিসের কারনে দুই পা অচল। হাটতে পারে না। সব সময় বিছানায় শুয়ে থাকেন। এই খবর পেয়ে নিজ অর্থে নতুন একটি হুইল চেয়ার ক্রয় করে তার বাড়িতে নিয়ে হাজির হই। হুইল চেয়ারটি পেয়ে আলা উদ্দিনও মহা খুসি হয়েছেন।